চৌগাছায় বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন

0
306

চৌগাছা (যশোর)ঃ যশোরের চৌগাছায় একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও জোর পূর্বক জমি দখল করে নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন এক ব্যক্তি। শনিবার সকালে চৌগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বড় ভাই রকিব উদ্দিনের বিরুদ্ধে এই অভিযোগ করেন ছোট ভাই বুধু মিয়া।
লিখিত বক্তব্যে ভুক্তভোগী বুধু মিয়া বলেন, উপজেলার মাশিলা মৌজার জে এল ৪০, ২১৬ খতিয়ানের ৫৮৫ নং দাগের ২৩ শতক জমির তিন অংশের এক অংশ ৭.৬৬ শতক জমি ক্রয় সূত্রে আমি ভোগ দখল করিয়া আসছি। একই সাথে সেখানে বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়েছি। কিন্তু তার বড় ভাই রকিব উদ্দিন জোর পূর্বক তার জমি দখল করে নিয়েছে। একই সাথে তাকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে। বর্তমানে আমি পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছি। এমতাবস্থায় তিনি প্রাশসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।
তিনি আরো বলেন, বিগত ১৯৭৯ সালে আমরা তিন ভাই সমঅংশে জে এল ৪০ নং মাশিলা মৌজার ২১৬ খতিয়ানের ৫৮৫ নং দাগের ২৩ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছি। কিন্তু আমার বড় ভাই রকিব উদ্দিন এলাকার একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। তার অত্যাচারে আমরা অতিষ্ঠ। সে জোর পূর্বক বর্তমানে ৫৮৫ নং দাগের ২৩ শতক জমিই ভোগ দখলের চেষ্টা করছে। একই সাথে আমার পরিবারকে প্রাণনাশের হুমকি অব্যহত রেখেছে। শুধু হুমকি দিয়েই সে ক্ষ্যান্ত হয়নি। একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি অব্যহত রেখেছে।
তিনি ২০১৮ সালের ৪ মার্চ অতিঃ জেলা ম্যাজিষ্ট্রেট আমলী আদালত একটি মিথ্যা মামলা দায়ের করে। মামলা নং- পি-২৯০/১৮। গত ০৩/০১/২০১৯ ইং তারিখে পি-২৯০/১৮ নং মামলার রায়ে বিজ্ঞ আদালত আমাকে জমির ভোগ দখলের রায় প্রদান করে। কিন্তু কোর্টের রায়কে আমার ভাই অমান্য করেছে। রায় পাওয়ার পর আমি জমি দখলের চেষ্টা করলে পুণরায় ০৭/০২/২০১৯ ইং তারিখে মোকাম চৌগাছা বিজ্ঞ সহকারী জজ আদালতে সে একটি মামলা করে। যার মামলা নং- জে-০৯/২০১৯। বর্তমানে মামলাটি কোর্টে চলমান। আমি তার অত্যাচারে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। এ বিষয় নিয়ে এলাকায় একাধিকবার সালিশ হলেও সে গ্রামের গণ্যমাণ্য ব্যক্তিদের বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সালিশি থেকে উঠে যায়। এমতাবস্থায় তিনি সংশ্লিষ্ট প্রশাসনের সদয় দৃষ্টি কামনা করেন। সংবাদ সম্মেলনে তার স্ত্রী রিনা বেগম উপস্থিত ছিলেন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here