ঈদের ছুটি শেষে আজ থেকে সরকারি অফিস ও ব্যাংক খুলছে

0
282

খবর৭১:ঈদের দুইদিন পর অর্থ্যাৎ শুক্রবার ( ২৪ আগস্ট) থেকেই কর্মজীবী মানুষ ঢাকায় ফিরতে শুরু করলেও আজ টার্মিনাল ও স্টেশনে রাজধানীমুখি মানুষের স্রোত দেখা গেছে।

ঈদের ছুটি শেষে আজ থেকে সরকারি অফিস ও ব্যাংক খুলছে। আর তাই রবিবার (২৬ আগস্ট) সকাল থেকে সদরঘাট লঞ্চ টার্মিনাল, বিভিন্ন বাস টার্মিনাল, কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে ঢাকামুখি মানুষের ঢল নেমেছে।

দেশের দক্ষিণাঞ্চলের বেশির ভাগ মানুষ নদীপথে যাতায়াত করেন। আর নদীপথে রাজধানীতে প্রবেশের অন্যতম পথ সদরঘাট লঞ্চ টার্মিনাল। টার্মিনালে এখন ঢাকায় ফেরা মানুষের ভিড়।

সকালে যাত্রী নিয়ে বেশ কয়েকটি লঞ্চ ঘাটে ভিড়েছে। প্রতিটি লঞ্চই ছিল যাত্রীতে কানায় কানায় পূর্ণ। এদিকে ঢাকায় ফেরা মানুষের চাপে লঞ্চ টার্মিনালের আশেপাশের এলাকায় ছোটোখাটো যানজটের সৃষ্টি হয়।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেছে, ঢাকায় ফেরা মানুষের পদচারণায় মুখর রেলওয়ের প্রধান এ স্টেশনটি। পরিবার-পরিজনসহ মানুষ জীবিকার তাগিদে ফিরে আসছেন ঢাকায়।

জীবনের ঝুঁকি নিয়ে রেলের ভেতরে ও ছাদে প্রচুর মানুষ ঢাকায় আসছেন। কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ থেকে নামছেন। বিশেষ করে বিমানবন্দর স্টেশনে জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ থেকে নারী-পুরুষ পাইপ ধরে নিচে নামতে দেখা যায়।

রাজধানীর গাবতলী, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়। ছুটি শেষে ঢাকায় কর্মরত উত্তর, পূর্ব ও দক্ষিণবঙ্গের মানুষদের ঢল নামে বাসস্ট্যান্ডগুলোতে।

যতসংখ্যক মানুষ ঢাকায় প্রবেশ করছে, প্রবেশমুখগুলোতে নগর পরিবহন ছিল সেই তুলনায় অপ্রতুল। ফলে অনেকেই বাস, লঞ্চ ও ট্রেন থেকে নেমে গন্তব্যে যেতে বিপাকে পড়েন। বেশির ভাগ মানুষের সঙ্গে পরিবারের সদস্য এবং ব্যাগ-লাগেজ ছিল। সিএনজিচালিত অটোরিকশার চালকেরা মিটারের তোয়াক্কা না করে কয়েক গুণ বেশি ভাড়ায় বিভিন্ন গন্তব্যে যেতে যাত্রীদের বাধ্য করেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here