স্পেনের রিয়াল মাদ্রিদে বিনা খরচে প্রশিক্ষণে যাবে Hello Superstars এর অনুর্ধ্ব-১৫ ই-ট্যালেন্ট হান্ট ফুটবল বিজয়ীরা

0
124

খবর ৭১:  বাংলাদেশের পতাকাবাহী প্রযুক্তি, মোবাইল অ্যাপ্লিকেশন Hello Superstars এবং মালয়েশিয়ার জাতির পিতা টংকু আব্দুল রহমানের দৌহিত্র “টংকু হারুন-অর-রশিদ ফুটবল একাডেমি” র (THGFC) উদ্যোগে, সার্বিক পৃষ্ঠপোষকতায় বিশ্বে এবারই প্রথম ই-ট্যালেন্ট হান্ট ফুটবল প্রতিভা অন্বেষণ কার্যক্রম শুরু হয়েছে। Hello Superstars আ্যপের মাধ্যমে দেশের আনাচে-কানাচে থেকে মেধাবী ফুটবলারদের খুঁজে বের করার একটি ব্যতিক্রমী উদ্যোগ হিসেবে ‘ ই-ট্যালেন্ট হান্ট ফুটবল ’ নামক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ ও ভারতের অনূর্ধ্ব- ১৫ বছর বয়সীরা এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে পারবে। এই ইভেন্টে বাংলাদেশ ও ভারতের কিশোর ফুটবল প্রতিযোগিরা সর্বসাকুল্যে মাত্র ১৩০ টাকা / ১০০ ভারতীয় রুপি দিয়ে রেজিস্ট্রেশন করে তাদের যেকোন ফুটবল পারদর্শিতার ভিডিও ৪০ সেকেন্ডের মধ্যে নিজের মোবাইলে ধারণ করে অ্যাপে আপলোড করবে। জুরি এবং জাজ বোর্ড সদস্যরা সেই সব ভিডিও বিচার বিশ্লেষণ করে মোট ৬টি রাউন্ডে তাদের ফুটবলের দক্ষতা , শারীরিক সক্ষমতা ও টুর্নামেন্টে অংশগ্রহণের মাধ্যমে সেরা প্রতিযোগীদের নির্বাচিত করবেন। সম্পূর্ণ বাছাই প্রক্রিয়ায় থাকবেন বাংলাদেশের সাবেক জাতীয় ফুটবলার আব্দুল গাফফার, কায়সার হামিদ, সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুন , জাহিদ হাসান এমিলি ভারতের সাবেক অধিনায়ক মেহতাব হোসেন , রহিম নবী , আল্ভিটো ডি কুনহা সহ ব্রাজিলের কোচ লুইজ গ্রেকো , ইংল্যান্ডের কোচ এন্ডি কুপার। যাচাই বাছাই শেষে প্রতিযোগিতায় বিজয়ী ১২ জন পুরস্কার হিসেবে পাবে বিনা খরচে স্পেনের রিয়াল মাদ্রিদে উচ্চতর ফুটবল প্রশিক্ষণ গ্রহণের সুযোগ। সকল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সহস্রাধিক উদীয়মান ফুটবল খেলোয়াড়দের তালিকা ক্রীড়া মন্ত্রণালয় তথা বাংলাদেশ ফুটবল ফেডারেশন কে হস্তান্তর করা সম্ভব হবে যা দেশের ফুটবল কে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ উপলক্ষ্যে ০৬ জুন ২০২৪ রোজ বৃহস্পতিবার সকাল ১১.০০টায় জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ই-ট্যালেন্ট হান্ট ফুটবলের ভিডিও আপলোডের পদ্ধতি সরাসরি দেখানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও ই- ট্যালেন্ট হান্ট ফুটবল সিজন- ১ এর বিচারক মামুনুল ইসলাম মামুন বলেন , হ্যালো সুপারস্টারস অ্যাপটি ডাউনলোড করে ই-ট্যালেন্ট হান্ট ফুটবল ইভেন্ট রেজিস্ট্রেশন করে আপনার ফুটবল প্রতিভার ভিডিও আপলোড করতে হলে, প্রথমেই মোবাইল থেকে গুগল প্লে স্টোর অথবা আইফোনের অ্যাপল স্টোর থেকে হ্যালো সুপারস্টারস অ্যাপটি ডাউনলোড করতে হবে । হ্যালো সুপারস্টারস অ্যাপে ক্লিক করে অ্যাপ এর সাইনআপ অপশন এ গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাইন আপ করতে হবে। অত:পর অ্যাপের ইউজার ইন্টারফেসের নিউজ ফিডে অথবা ই-অডিশন বাটন এ ক্লিক করে ই-ট্যালেন্ট হান্ট ফুটবল প্রমো ব্যানারের Join Now এ ক্লিক করে নাম, ইমেইল আর পাসওয়ার্ড দিয়ে ১৩০ টাকা অথবা ১০০ ভারতীয় রুপি ফি দিয়ে ই-ট্যালেন্ট হান্ট ফুটবল ইভেন্টে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর আবার ই-ট্যালেন্ট হান্ট এর Continue বাটনে ক্লিক করলে পাবেন রাউন্ড ওয়ান। এখানে ক্লিক করলে দেখতে পারবেন অনেকগুলো অপশন, এগুলোর মধ্যে Instruction বাটন এ ক্লিক করে ই-অডিশন রাউন্ড-1 এর নিয়মাবলী দেখে নিয়ে Participation অংশে ক্লিক করে আপলোড ভিডিওতে ক্লিক করতে হবে । আপলোড অংশে ক্লিক করে রাউন্ড-1 এর নিয়ম অনুযায়ী, আপনাদের যেকোন ফুটবল প্রতিভার ৪০ সেকেন্ডের ভিডিও সরাসরি রেকর্ড করে আপলোড করতে পারবেন অথবা আগে থেকে রেকর্ড করা থাকলে সেটি সিলেক্ট করে আপলোড করতে পারবেন।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ই-ট্যালেন্ট হান্ট ফুটবলের সম্মানিত বিচারক জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় আবদুল গাফফার, সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুন, জাহিদ হাসান এমিলি এবং Hello Superstars এর চিফ অপারেটিং অফিসার জনপ্রিয় চিত্রনায়ক নিরব হোসেন, চিফ এক্সিকিউটিভ অফিসার (এশিয়া অঞ্চল) রুস্তাম ইউসুপ, নির্বাহী পরিচালক মিস গ্যাজেল মোহসেনজাদেহ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here