প্রেসিডেন্ট নির্বাচন: জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প

0
28

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দেশটির সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ৭টি অঙ্গরাজ্যের ৬টিতেই জনপ্রিয়তায় বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে এগিয়ে আছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের একটি জরিপে এ তথ্য উঠে এসেছে।

জরিপের ফলাফলে বলা হয়, যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া, মিশিগান, অ্যারিজোনা, জর্জিয়া, নেভাদা এবং নর্থ ক্যারোলিনায় ২ থেকে ৮ শতাংশ পয়েন্টে বাইডেনের চেয়ে এগিয়ে রয়েছেন ট্রাম্প। তবে উইসকনসিনে বাইডেন এগিয়ে রয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের কাজে ওই ছয়টি অঙ্গরাজ্যের নাগরিকরা অসন্তুষ্ট। এ ছাড়া অর্থনীতির গুরুতর অবস্থাও তার জনপ্রিয়তা কমার কারণ। জরিপের এসব অঙ্গরাজ্যে প্রার্থী হিসাবে তৃতীয় পক্ষ ও স্বতন্ত্র প্রার্থীদের রাখা হয়। এ ছাড়া শুধু বাইডেন ও ট্রাম্পকে রেখে করা জরিপেও একইরকম ফল দেখা গেছে।

রিয়েলক্লিয়ার পলিটিকসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত সব জরিপের ফলাফলে দেখা গেছে ট্রাম্প এবং বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। বাইডেনের তুলনায় গড়ে শূন্য দশমিক ৮ শতাংশ এগিয়ে রয়েছেন ট্রাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here