মধ্যরাতে ঢাকায় ঝড়-শিলাবৃষ্টি

0
28

রাজধানী ঢাকায় মধ্যরাতে ঝড়ো হাওয়া ও বৃষ্টির সাথে তীব্র শিলাবৃষ্টি হয়েছে। ঝড়ের সঙ্গে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বয়ে যাচ্ছে হালকা বাতাসও। এতে শীতল অনুভব হচ্ছে।

রোববার (২৪ মার্চ) রাত দুইটার দিকে ধানমন্ডি, জিগাতলাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় দমকা হাওয়ার সাথে বৃষ্টি শুরু হয়। সাথে বড় বড় শিলা পড়তে থাকে। এসময় দমকা হাওয়া ও বজ্রবৃষ্টি হয়েছে।

এর আগে শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় আবহাওয়া দপ্তর ঢাকাসহ সাত বিভাগে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার তথ্য জানিয়ে ওইসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানোর নির্দেশ দেয়া হয়।

এদিকে ৭২ ঘণ্টার আবহাওয়া বার্তায় জানানো হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় শনিবার রাত থেকে রোববার (২৪ মার্চ) সন্ধ্যা পর্যন্ত ঢাকা, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময় দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় দিনের তাপমাত্রাও ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

এছাড়া রোববার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আর সোমবার (২৫ মার্চ) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আর বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here