পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২ শিশু

0
39

পাকিস্তানে হামলা চালিয়েছে ইরান। এতে দুই শিশু নিহত হয়েছে। ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে বেলুচি গোষ্ঠী জইশ আল আদলের দুটি ঘাঁটিতে এই হামলা চালায় ইরান। এদিকে হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান।
বুধবার (১৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম বিবিসি।প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার পাকিস্তানে বেলুচি জঙ্গি গোষ্ঠী জইশ আল আদলের দুটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে বলে ইরানের রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে। ইরাক ও সিরিয়ায় বিভিন্ন স্থাপনায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) ক্ষেপণাস্ত্র হামলা চালানোর একদিন পর এই আক্রমণের ঘটনা ঘটল।
রয়টার্স বলছে, জইশ আল আদল নামের এই জঙ্গি গোষ্ঠীটি এর আগে পাকিস্তানের সঙ্গে সীমান্ত এলাকায় ইরানি নিরাপত্তা বাহিনীর ওপর বেশ কয়েক দফায় হামলা চালিয়েছে।
বিশদ কোনও বিবরণ না দিয়ে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, ‘এই ঘাঁটিগুলোতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালিয়ে ধ্বংস করা হয়েছে।’
এছাড়া ইরানের শীর্ষ নিরাপত্তা সংস্থার সঙ্গে যুক্ত দেশটির নুরনিউজ জানিয়েছে, হামলার লক্ষ্যবস্তু হওয়া ঘাঁটিগুলো পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে অবস্থিত।
ইরানের সীমান্তবর্তী পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের তথ্যমন্ত্রী জান আচাকজাই হামলার বিষয়টি নিশ্চিত বা অস্বীকার করতে অস্বীকার করেছেন। পাকিস্তানি সামরিক বাহিনীর জনসংযোগ শাখার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আইএসপিআরের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করুন।’
পাকিস্তানি সামরিক বাহিনীর জনসংযোগ শাখা তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি। তবে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এই হামলার বিষয়ে মুখ খুলেছে। তারা বলেছে, অবৈধ এই হামলার ‘গুরুতর পরিণতি’ হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here