প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূত্র ধরে “উন্নতশীল বাংলাদেশ গঠনে” শিক্ষকরা অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন: শেখ আফিল উদ্দিন এমপি

0
88

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : যশোর-১, (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূত্র ধরে উন্নতশীল বাংলাদেশ গঠনে শিক্ষকরা অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। তারা নিজ সন্তান পরিজনের কথা না ভেবে দিবানিশি পরিশ্রম করে অর্ধশিক্ষিত বাঙালির ঘরে শিক্ষার আলো জ্বেলে দিয়েছেন। যে আলোয় আলোকিত হয়ে আমাদের সন্তানেরা এখন স্মার্ট বাংলাদেশ গঠনের স্বপ্নে কাজ করছে।
মঙ্গলবার বেলা ১১টার সময় বেনাপোল দারুল উলুম কামিল মাদ্রাসার আয়োজনে অনুষ্ঠিত বেনাপোল পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও উক্ত মাদ্রাসার অধ্যক্ষসহ ১৬ জন অবসরপ্রাপ্ত শিক্ষকের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
বেনাপোল দারুল উলুম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত উক্ত মাদ্রাসার ম্যানিজিং কমিটির সভাপতি ও বেনাপোল পৌরসভার নব-নির্বাচিত মেয়র নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরও বলেন, আমরা এমন এক জাতি, যে জাতি এক সময়ে পেট পুরে ভাত খেতে পারতাম না। অভাব-অনটন যেনো আমাদেরকে সারাক্ষণ তাড়া করে নিয়ে বেড়াতো। সেখানে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা এদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে প্রথমে হা-ভূখা মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। এসাথে তিনি শিক্ষাখাতে সিংহভাগ অর্থ বিনিয়োগ করে জাতি গঠনের মহা কারিগর, সদা হাস্যজ্বল অবিভাবক শিক্ষকদের মাধ্যমে আপনার আমার সন্তানকে নিজ সন্তান ¯েœহে প্রস্ফুটিত করে চলেছেন। গ্রামের ভূতুড়ে পল্লীকেও সাজিয়েছেন রাস্তা, ঘাট, ব্রীজ, কালভার্ট, চিকিৎসালয়, বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ করে।
এসময় তিনি বিদায়ী অধ্যক্ষ ইলিয়াছ মাওলানা সহ ১৬ জন শিক্ষকদের সংবর্ধনায় ক্রেস্ট, ফুলেল শ্রদ্ধা নিবেদন ও উপহার সামগ্রী দিয়ে সম্মাননা জানান।
অনুষ্ঠানের শুরুতে বেনাপোল দারুল উলুম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে জাতীয় সংগীতের সহিত জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব সামছুর রহমান, শার্শা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সালমা আলম, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সোয়ারাব হোসেন, যুব মহিলালীগের সভাপতি শিরিনা আক্তার, কৃষকলীগের সভাপতি আব্দুর রহিম, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র-১, কামরুন্নাহার আন্না, প্যানেল মেয়র-১, মজনুর রহমান নুপুর, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, সহ সভাপতি আলী কদর সাগর, যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাহাজ্জেল হোসেন, সাধারণ সম্পাদক সাহিদুজ্জামান শহীদ, বেনাপোল পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক আহাদুজ্জামান বকুল, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী, প্রশাসনিক ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাবৃন্দ এবং উক্ত মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here