যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের আলোচনা খুবই উৎসাহজনক: পররাষ্ট্রমন্ত্রী

0
77

খবর ৭১: মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বের সঙ্গে সাম্প্রতিক সময়ে আমাদের আলোচনা খুবই উৎসাহজনক বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এ নিয়ে আমরা সন্তুষ্ট।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৯/১১-এর হামলার ২২তম বার্ষিকী উপলক্ষে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

নাইন ইলেভেনের টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞের কথা স্মৃতিচারণ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি দুঃখের সঙ্গে নাইন ইলেভেনের টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞের কথা স্মরণ করছি, যে মর্মান্তিক ঘটনায় দুই হাজার ৯৮৮ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছিল, যার মধ্যে ছয়জন বাংলাদেশের এবং তিনজন আমার নিজের জেলা সিলেটের লোক ছিল। আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করি এবং আশা করি এমন ঘটনার আর কখনও পুনরাবৃত্তি হবে না।

তিনি আরও বলেন, বর্তমানে সন্ত্রাসী হামলার কারণে কোনো বোমা বিস্ফোরণ, গ্রেনেড হামলা এবং মৃত্যুর ভয়ের ঘটনা ঘটেনি। আর এটি বাংলাদেশে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতিরই ফলাফল।

এ ধারা অব্যাহত রাখতে সকলকেই আন্তরিকভাবে একসঙ্গে কাজ করতে হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। যাতে আর কোনো অজুহাতে সন্ত্রাসবাদী ও মৌলবাদীদের বীভৎস কুৎসিত চেহারাটি ফেরত না আসে, যেমনটি এসেছিল ২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here