৫৫ কেজি স্বর্ণ চুরির মামলা যাচ্ছে ডিবিতে

0
79

খবর৭১: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস হাউজের গুদামের ভল্ট থেকে ৫৫ কেজি স্বর্ণ চুরির মামলা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশে হস্তান্তর করা হচ্ছে। মঙ্গলবার বিকালে বিমানবন্দর থানা থেকে মামলাটি ডিবির উত্তরা বিভাগে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

ডিএমপির উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) তৌহিদুল ইসলাম বলেন, ডিএমপি কমিশনারের নির্দেশনায় মামলাটি ডিবিতে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। মামলার সর্বশেষ তদন্তের বিষয়ে জানান, এখন পর্যন্ত কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করা হয়নি।

সূত্র জানায়, স্বর্ণ চুরির এ ঘটনা ঢাকা শুল্ক বিভাগের নজরে আসে শনিবার (২ সেপ্টেম্বর)। তবে বিষয়টি জানাজানি হয় পরদিন রোববার।

বিমানবন্দরের কাস্টম হাউজের নিজস্ব গুদামে দিনভর ইনভেন্টরি শেষে ৫৫ কেজি স্বর্ণ চুরি বা বেহাত হওয়ার সত্যতা নিশ্চিত হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা হয়। পুরো ঘটনা তদন্তের জন্য যুগ্ম কমিশনার মিনহাজ উদ্দীনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম গঠন করেছে কাস্টমস হাউজ।

এজাহারে শনিবার দিনগত রাত সোয়া ১২টা থেকে পরদিন রোববার সকাল সাড়ে ৮টার মধ্যে কে বা কারা গুদামের আলমারির লকার ভেঙে স্বর্ণগুলো নিয়ে গেছে।

শুল্ক বিভাগ জানায়, চুরি হওয়া স্বর্ণের মূল্য প্রায় ৪৫ কোটি টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here