অনুমতি ছাড়াই শুক্রবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি

0
81

খবর ৭১: অনুমতি ছাড়াই আগামী শুক্রবার রাজধানীতে গণমিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি। বুধবার (৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।
যুগপৎভাবে এ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতা কামনা করেন তিনি। এছাড়া অনুমতি ছাড়াই এ কর্মসূচি পালনের কথা জানান মির্জা ফখরুল।
বিএনপি মহাসচিব বলেন, জালিয়াতি করে ক্ষমতা চিরস্থায়ী করতে পরিকল্পিতভাবে দেশের সংবিধান কাটাছেঁড়া করা হয়েছে। এই সরকার গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে, দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।
ফখরুল বলেন, যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল, তা আওয়ামী লীগ ধুলিসাৎ করে দিয়েছে। গণতন্ত্রের খোলসে দেশে একদলীয় ব্যবস্থা কায়েম করেছে। ১৪ বছরের অন্যায় অত্যাচার লুণ্ঠন ও দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে।
তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দী করে রাখা হয়েছে। কিন্তু হাজার হাজার কোটি টাকা লুটপাটের কোনো বিচার হচ্ছে না।
বিএনপি মহাসচিব বলেন, বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তি করে সাজা দেওয়ার চেষ্টা করা হচ্ছে, কারণ নির্বাচনের আগে সরকার মাঠ ফাঁকা রাখতে চায়। যাতে জনগণ ভোট কেন্দ্রে না যেতে পারে। আওয়ামী লীগ যদি আবার ক্ষমতায় আসে, শুধু গণতন্ত্রই নয়, হুমকির মুখে পড়বে দেশে সার্বভৌমত্বও।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলটির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here