রোহিঙ্গাদের খাদ্য সহায়তা আবারও কমিয়েছে ডব্লিউএফপি

0
86

খবর ৭১: রোহিঙ্গা শরণার্থীদের জন্য খাদ্য সহায়তা (রেশন) আবারও কমিয়ে দিয়েছে জাতিসংঘের খাদ্য সংস্থা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি)। সংস্থাটি বলছে তহবিলের অভাবে সহায়তা কমাতে হয়েছে। ১ জুন থেকে কমানো হবে বরাদ্দ। এখন থেকে প্রতি মাসের রেশন ১০ ডলার থেকে কমিয়ে ৮ ডলার করা হবে। এর আগেও মাসিক বরাদ্দ ১২ ডলার থেকে কমিয়ে ১০ ডলার করা হয়েছিল। তিন মাসের মধ্যে দুই বার কমলো বরাদ্দ। খবর এএফপি।

ডব্লিউএফপির মুখপাত্র কুন লি বলেছেন, পূর্ণাঙ্গ রেশন সরবরাহ অব্যাহত রাখতে হলে জরুরিভাবে ৫৬ মিলিয়ন ডলার প্রয়োজন। শরণার্থী শিবিরের অভ্যন্তরে রোহিঙ্গা যুব সমিতির প্রধান খিন মং খাদ্য কমানোর নতুন সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করে এএফপিকে বলেন, ‘এর ফলে রোহিঙ্গা শিবিরে ক্ষুধা ছড়িয়ে পড়বে।’
তিনি বলেন, তহবিল কাটছাঁটের এই ঘোষণা রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর চক্রান্ত।’ ত্রাণকর্মীরা জানিয়েছেন, প্রথম তহবিল কাটছাঁটের ঘোষণার পর থেকে রোহিঙ্গা শিবিরে ইতোমধ্যে অপুষ্টি ছড়িয়ে পড়েছে। নতুন ঘোষণায় শিবিরের নিরাপত্তা পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করছেন তারা।
উল্লেখ্য, বাংলাদেশে বসবাসকারী প্রায় ১০ লাখ রোহিঙ্গা শরণার্থীর জন্য খাদ্য সহায়তা (রেশন) দিয়ে আসছে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here