সুষ্ঠু নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েছে ইসি

0
103

খবর৭১ঃ
সুষ্ঠু নির্বাচনের জন্য ইসির পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্টদের কাছে সার্বিক সহযোগিতা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য ইসির পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্টদের কাছে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ইসিকে তারা সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, ইসি বারবার বলছে, আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কোনো ব্যক্তি যদি নির্বাচনের আইন-কানুনের পরিপন্থি কোনো কাজ করে, সেক্ষেত্রে ইসি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। গাইবান্ধা নির্বাচনে যাদের বিরুদ্ধে তদন্তে অভিযোগ প্রমাণিত হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নিয়োগকারী কর্তৃপক্ষকে বলা হয়েছে। ইতোমধ্যে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এখনো যাদের বিষয় প্রক্রিয়াধীন রয়েছে, তাদের বিষয়টা ত্বরান্বিত করতে বলা হয়েছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য প্রয়োজন হলে তারা অনুমোদন চেয়েছেন। ইসি তাতে সম্মতি দিয়েছে। মাঠ থেকে তারা পর্যবেক্ষণ দিয়েছে যে, পাঁচ সিটি নির্বাচন নিয়ে বড় ধরনের কোনো নাশকতা বা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির এখন পর্যন্ত কোনো শঙ্কা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here