পুতিনের বাসভবনে হামলার ভিডিও প্রকাশ

0
100

খবর ৭১: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাসভবনে হামলায় ব্যবহৃত একটি ড্রোন বিস্ফোরণের মুহূর্তের ভিডিও প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম আরটি। তবে ভিডিও ফুটেজটির সত্যতা যাচাই করা যায়নি বলে জানিয়েছে রুশ এই সংবাদমাধ্যম।

ভিডিওতে দেখা যায়, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাসভবন ক্রেমলিনের ওপর একটি বস্তু উড়ে গিয়ে আঘাত করছে। সঙ্গে সঙ্গে সেখানে আগুনের ফুলকি দেখা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ৯ সেকেন্ডের ভিডিওটি প্রকাশ করে আরটি লিখেছে, সন্ত্রাসী হামলায় ক্রেমলিনের ওপর মনুষ্যবিহীন যান বিস্ফোরণের মুহূর্ত।

হামলার মুহূর্তটি ক্রেমলিনের ক্যামেরায় ধরা পড়েছে বলে জানিয়েছে পুতিনের কার্যালয়। মস্কো এই ঘটনাকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলে মনে করছে। ক্রেমলিন বলেছে, এই হামলায় দু’টি ড্রোন ব্যবহার করা হয়েছে। তবে রাশিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা সেগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিনের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবার রাতে ক্রেমলিনকে নিশানা বানিয়ে দুটি ড্রোন নিক্ষেপ করেছে ইউক্রেন। এই হামলা পরিকল্পিত সন্ত্রাসী কাজ এবং রুশ ফেডারেশনের প্রেসিডেন্টের জীবনের ওপর আঘাতের প্রচেষ্টা বলে মনে করছে ক্রেমলিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here