কোলকাতায় যাত্রা শুরু করলো মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টার

0
139

খবর ৭১: ভারতের কোলকাতায় অবস্থানরত নাগরিকদের জন্য আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টার। গত বৃহস্পতিবার ( ২২ এপ্রিল) কোলকাতার পশ্চিমবঙ্গের শেক্সপিয়ার সরণির হোল্ডিং ২৫-এ এক অনাড়ম্বর পরিবেশে মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টারের (মালেয়েশিয়া ভি.এল.এন) উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিধায়ক পরেশ পাল । মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টারের (মালেয়েশিয়া ভি.এল.এন) উদ্বোধন অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন, ভার্সেটাইলো গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা কর্ণেল (অব.) এনায়েত করিম, বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কাউন্সিলর রিয়াজুল ইসলাম, পুলিশ কর্মকর্তা আব্দুল গাফফার, ভারতীয় ফুটবলার মেহতাফ হোসেন, ভার্সেটাইলো সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের পরিচালক অভিজিৎ দাস ও জিয়াউর রহমান, অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন ভার্সেটাইলো গ্রুপের চেয়ারম্যান ড. কামরুল আহসান, মালয়েশিয়া রাজপরিবারের সদস্য তোহ পুন নূর সুজানা আব্দুল্লাহ , ভার্সেটাইলো গ্রুপ ইন্ডিয়ার পরিচালক ড. নওশাদ সিকে আনিস রহমানসহ বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মালয়েশিয়া রাজপরিবারের সদস্য তোহ পুন নূর সুজানা আব্দুল্লাহ বলেন, মালয়েশিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ভার্সেটাইলো গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ভার্সেটাইলো সার্ভিসেস প্রাইভেট লিমিটেড কোলকাতা, মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টারের মাধ্যমে ভিসা কার্মক্রম পরিচালনা করবে। পশ্চিমবঙ্গ থেকে দিল্লী পর্যন্ত সকল প্রদেশের আবেদনকারীরা মালয়েশিয়ার ওয়ার্ক পারমিট পেতে মালয়েশিয়া সরকার কর্তৃক অনুমোদিত মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টার কলকাতা থেকে তাদের সকল কার্যক্রম পরিচালিত হবে। এবং এই ভিসা সেন্টার থেকে আমরা আবেদনকারীদের সর্বোচ্চ সেবা দিতে অঙ্গীকারবদ্ধ। অতিশীঘ্রই দিল্লী মুম্বাইসহ অন্যান প্রদেশেও অনুরুপ ভিসা সেন্টার চালু করা হবে।

ভার্সেটাইলো গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা কর্ণেল (অব.) এনায়েত করিম বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ভার্সেটাইলো গ্রুপের অভিজ্ঞতা কোলকাতার এই ভিসা এপ্লিকেশন সেন্টারটির পরিচালনায় ও সেবা প্রদানে আরো বেগবান হবে।

ভারতীয় জনপ্রিয় ফুটবলার মেহতাব হোসেন বলেন, পশ্চিমবঙ্গে মালয়েশিয়ার কোন কন্সুলেন্ট না থাকায় মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টার অত্র অঞ্চলে মালয়েশিয়া ট্যুরিজমের প্রতিনিধিত্ব করতে পারবে।

এমন একটি বিশেষ সুবিধা সাধারণ মানুষের উপকার হবে বলে আশাব্যক্ত করেছেন মালয়েশিয়া ভিসা এপ্লিকেশন সেন্টারের উদ্যোক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here