‘সত্যিকারের যুদ্ধের’ জন্য প্রস্তুত থাকার নির্দেশ শি জিনপিংয়ের

0
78

খবর ৭১: তাইওয়ানকে ঘিরে চীনের সাম্প্রতিক শক্তি প্রদর্শনের পর চীনের প্রেসিডেন্ট শি জিনপিং তার সামরিক বাহিনীকে ‘সত্যিকারের যুদ্ধের’ প্রস্তুতি জোরদার করার আহ্বান জানিয়েছেন। চীনের নৌবাহিনীর সাউদার্ন থিয়েটার কমান্ড পরিদর্শনকালে তিনি সামরিক প্রশিক্ষণ ও প্রস্তুতি আরও গভীর করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় দ্য ইন্ডিপেন্ডেন্ট।

তাইওয়ানকে ঘিরে চীনের সাম্প্রতিক শক্তি প্রদর্শনের পর চীনের প্রেসিডেন্ট শি জিনপিং তার সামরিক বাহিনীকে ‘সত্যিকারের যুদ্ধের’ প্রস্তুতি জোরদার করার আহ্বান জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, সফরকালে শি জানান, সশস্ত্র বাহিনীর রূপান্তর ও নির্মাণ ত্বরান্বিত করা এবং তাদের আধুনিকায়নের মাত্রা ব্যাপকভাবে বৃদ্ধি করা প্রয়োজন। চীনের সরকারি বার্তা সংস্থা সিনহুয়া নিউজ সার্ভিসের বরাত দিয়ে শি বলেন, ‘আপনাকে অবশ্যই বাস্তব জীবনের সামরিক প্রশিক্ষণ জোরদার করতে হবে।’

রাষ্ট্রীয় মিডিয়া যোগ জানিয়েছে, সময়োপযোগী ও যথাযথ পদ্ধতিতে জটিল পরিস্থিতিতে সাড়া দেওয়ার সক্ষমতা উন্নত করা প্রয়োজন বলে জানান শি। মঙ্গলবার (১১ এপ্রিল) তাইওয়ানের কাছে চীনের নৌবাহিনী ‘সত্যিকারের যুদ্ধ প্রশিক্ষণ’ মহড়া শেষ করার ঘোষণা দেওয়ার পর শি এ মন্তব্য করেন।

সশস্ত্র বাহিনীর রূপান্তর ও নির্মাণ ত্বরান্বিত করা এবং তাদের আধুনিকায়নের মাত্রা ব্যাপকভাবে বৃদ্ধি করা প্রয়োজন।
সশস্ত্র বাহিনীর রূপান্তর ও নির্মাণ ত্বরান্বিত করা এবং তাদের আধুনিকায়নের মাত্রা ব্যাপকভাবে বৃদ্ধি করা প্রয়োজন।
তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ও মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার কেভিন ম্যাকার্থির মধ্যকার বৈঠককে নতুন করে উত্তেজনার জন্য দায়ী করেছে চীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here