বিএনপি নেতা দুলুর বিচার শুরু

0
56

খবর ৭১: আয়কর ফাঁকির মামলায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

রোববার (৯ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক মো. আখতারুজ্জামান আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ১৪ মে মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

এদিন দুলু আদালতে হাজিরা দেন। তারপক্ষে আইনজীবী মামলা থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে চার্জগঠনের প্রার্থনা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

এদিন দুলুর বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হয়। এ সময় তিনি নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। দুলুর আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ সব তথ্য জানান।

রাজস্ব বোর্ডের (এনবিআর) সহকারী কর কমিশনার হাফিজ আল আসাদ বাদী হয়ে ২০০৮ সালের ৩ আগস্ট দুলুর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ১৯৮৩ সাল থেকে শুরু করে মোট ২ কোটি ৩৪ লাখ ৩৭ হাজার ৫০১ টাকা আয়ের বিপরীতে ১০ লাখ টাকার আয়কর ফাঁকি দিয়েছেন তিনি। এছাড়া তার প্রকৃত আয় ও ব্যয় সম্পর্কে আয়কর বিভাগকে ভুল তথ্য দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here