চার জেলায় নমুনা পরীক্ষা, ৪ জন শনাক্ত

0
128

খবর৭১: গত ২৪ ঘণ্টায় দেশে চার জেলায় নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে ভাইরাসটিতে কারো মৃত্যু হয়নি।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত) ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট জেলায় ৮০৫টি নমুনা পরীক্ষা করে নতুন ৪ রোগী শনাক্ত হয়। সে হিসাবে শনাক্তের হার হয়েছে ০ দশমিক ৫০ শতাংশ, যা আগের দিন ০ দশমিক ৩৯ শতাংশ ছিল।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৬০টি জেলায় করোনার কোনো নমুনাই পরীক্ষা হয়নি। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৮ হাজার ৭৩ জন হয়েছে। আর নতুন করে কেউ মারা না যাওয়ায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪৪৬ জনে রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ৫ হাজার ৫৬৬ জন। গত একদিনে শনাক্ত রোগীদের সবাই ঢাকা মহানগরের বাসিন্দা। দেশের আর কোথাও একদিনে নতুন করে কারো সংক্রমণের তথ্য মেলেনি।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ আগস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here