বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় হামলা, ৩ জন রিমান্ডে

0
200

খবর৭১: রাজধানী ঢাকার বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিস সদর দপ্তরে ও পুলিশের ওপর হামলার ঘটনায় বংশাল থানায় দায়ের হওয়া মামলায় তিন আসামিকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আতাউল্লাহ তিন আসামির প্রত্যেককে এক দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন— মো. রাজু, শাওন ও শাহাদাৎ হোসেন।

এদিন বিকালে বংশাল থানা পুলিশ আসামিদের আদালতে হাজির করে। মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার এসআই মাসুদুল হাসান আসামিদের তিন দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন জানান। অন্যদিকে আসামিদের পক্ষে জামিনের আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ডের ওই আদেশ দেন।

এর আগে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় পুলিশের ওপর হামলা ও কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করে বংশাল থানায় পুলিশ বাদী হয়ে এই মামলা দায়ের করে।

ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) জাফর হোসেন জানান, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর অগ্নিনির্বাপণের সময় ফায়ার সার্ভিসের সদর দপ্তর ও সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশ বাধা দিতে গেলে পুলিশের ওপর হামলা করা হয়। অগ্নিকাণ্ডের দিন পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। হামলায় জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে।

অন্যদিকে অগ্নিকাণ্ডের সময় কাজে বাধা, সদস্যদের ওপর হামলা ও সদর দপ্তরে ভাঙচুরের ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আলাদা মামলা করা হবে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here