ডিজিটাল নিরাপত্তা আইনে আটক সাংবাদিকের মুক্তির দাবিতে সৈয়দপুরে সুধী সমাজের মানববন্ধন

0
114

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) :
ডিজিটাল নিরাপত্তা আইনে আটক সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তির দাবিতে সৈয়দপুরে সুধী সমাজের মানববন্ধন অনুষ্ঠিত হয় রবিবার (২ এপ্রিল) সকালে শহীদ ডা. জিকরুল হক সড়কের প্রেস ক্লাব চত্বরে। অনুষ্ঠিত ওই মানববন্ধন থেকে বক্তারা তাদের বক্তব্যে দ্রুত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। বক্তারা আরো বলেন, সংবাদপত্রের কাজ হলো প্রকৃত তথ্য জাতিকে জানানো। সাংবাদিকতা কোনো অপরাধ নয়। অথচ সেই সত্য তুলে ধরতে গিয়ে সাংবাদিক শামসুজ্জামান শামস কে জেলে যেতে হয়েছে। প্রথমআলো সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সচেতন সুধী সমাজ নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন করেছে। এ মানববন্ধন থেকে সম্পাদক মতিউর রহমানের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয়।
সচেতন সুধী সমাজের ব্যানারে রোববার সৈয়দপুর প্রেসক্লাব চত্বরে বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন কবি ও গীতিকার কাজী জাহিদ (দৈনিক সংবাদ), জিকরুল হক (ভোরের কাগজ), মো. আমিরুজ্জামান (দৈনিক ইত্তেফাক), এম আর আলম ঝন্টু (প্রথমআলো), মো. ময়নুল হক ( এশিয়ান টিভি), প্রথমআলো সৈয়দপুর বন্ধুসভার সভাপতি তাপস রায়, সাবেক সভাপতি আসাদুজ্জামান, সদস্য তৃপ্তি রায়, সাংবাদিক সাদিকুল ইসলাম, আমিরুল আরমান প্রমুখ।

বক্তারা আরও বলেন, সংবাদপত্র বিভিন্ন সংবাদ পরিবেশনের মাধ্যমে সরকারকে সহযোগিতা করে আসছে। সরকারের উন্নয়নের কথাও বলা হচ্ছে। কাজেই কখনই সংবাদপত্র সরকারের প্রতিপক্ষ নয়। বিরোধী দলও নয়। সংবাদপত্রের কন্ঠরোধ শুভ বার্তা হতে পারে না। এমন দমন নীতি বন্ধ করার আহ্বান জানানো হয় এ মানববন্ধন থেকে। (ছবি আছে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here