যে কারণে স্থগিত হলো ইমরান খানকে গ্রেফতারের পরোয়ানা

0
89

খবর৭১: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের অন্তর্বর্তীকালীন তথ্যমন্ত্রী আমির মীর বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বাসার পাশে ১৯ মার্চ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার ইমরানকে গ্রেফতার করতে গেলে তার সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়ে ব্যাপক যানজট দেখা দেয়। তাই আদালতের নির্দেশিত অভিযান বুধবার স্থগিত করা হয়। খবর বিবিসির।

বার্তা সংস্থা রয়টার্সকে একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বলেন, ‘পিএসএলের নিরাপত্তা নিয়ে ঝুঁকি নেওয়ার সামর্থ্য আমাদের নেই।’

বিবিসির প্রতিবেদনে জানা যায়, আগামী ১৯ মার্চ পিএসএলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনালের আগপর্যন্ত ইমরানকে গ্রেফতার করা হবে না।
বুধবার গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ দেন লাহোরের আদালত। এরই মধ্যে তার বাসভবন থেকে সরে গেছেন পুলিশ সদস্যরা। তার দলের কর্মী-সমর্থকরা রীতিমতো উৎসব করছেন। ইমরান খানও অভিনন্দন জানিয়েছেন সমর্থকদের।

মঙ্গলবার বিকালে লাহোরে জামান পার্ক এলাকায় নিজ বাড়িতে ইমরানকে গ্রেফতার করতে যায় পুলিশ। এ সময় পিটিআইয়ের কর্মী-সমর্থকের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

বুধবার দ্বিতীয় দিনের মতো পিটিআই সমর্থকরা ইমরানের বাসভবনের কাছে অবস্থান নেন। বুধবার সকালের দিকেও পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা ইমরানকে গ্রেফতারের চেষ্টা চালায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here