রাশিয়ায় তীব্র হামলার ঘোষণা ইউক্রেনের

0
98

খবর৭১: আগামী দুই মাসের মধ্যে রাশিয়ায় তীব্র হামলা শুরু করবে ইউক্রেন। এ জন্য ব্যাপক প্রস্তুতি চলছে। এক সাক্ষাত্কারে শুক্রবার এ কথা জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পোডোলিয়াক। খবর নিউজউইকের।

মিখাইলো পোডোলিয়াক ইতালীয় সংবাদপত্র লা স্ট্যাম্পাকে দেওয়া সাক্ষাত্কারের বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী প্রথমে বাখমুত শহরের নিয়ন্ত্রণ ধরে রাখার চেষ্টায় মনোনিবেশ করবে।

বাখমুতে বেশ কয়েক মাস ধরে তীব্র লড়াই চলছে। ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অফ ওয়ার (আইএসডব্লিও) বলছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাহিনী বর্তমানে বাখমুতে শক্ত অবস্থানে আছে।

মার্কিন থিঙ্ক ট্যাঙ্ক আইএসডব্লিউ আরও বলছে, সম্ভবত বাখমুতে একটি সীমিত কৌশলগত প্রত্যাহার পরিচালনা করছে ইউক্রেন। আসলে আসন্ন পাল্টা আক্রমণের জন্য বাহিনীকে শক্তিশালী করছে তারা।

পোডোলিয়াক বলেন, আমরা তাড়াহুড়ো করছি না। আগামী দুই মাসের মধ্যে পুনর্গঠন করব। আমরা বাখমুত থেকে রাশিয়ানদের উপড়ে ফেলব। তারপর অন্য জায়গায় নজর দেব।

পোডোলিয়াক আরও বলেন, ওদের (রাশিয়া) পক্ষে এদিকে অগ্রসর হওয়া গুরুত্বপূর্ণ। অতএব, আমাদের দুটি লক্ষ্য রয়েছে, তাদের সেনা কমিয়ে ফেলা এবং যুদ্ধে তাদের চাপে ফেলা। এ সুযোগে আমরা আমাদের যা কিছু আছে তা অন্যত্র একত্রিত করে ফেলব। পরে পাল্টা আক্রমণ হবে।

এর আগে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী রেজনিকভ বলেন, এক বছর আগে আমাদের জন্য অস্ত্র পাওয়া কঠিন ছিল। তবে এখন পশ্চিমারা বুঝতে পেরেছে যে, ইউক্রেন হচ্ছে পূর্বে ইউরোপের ঢালস্বরূপ। এখন পাল্টা আক্রমণ হবে। আমরা প্রস্তুত। এ জন্য কঠোর পরিশ্রম করছি।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কোও ফেব্রুয়ারিতে দেওয়া এক সাক্ষাৎকারে পাল্টা আক্রমণের বিষয়টি উল্লেখ করেছিলেন।

তিনি বলেছিলেন, রাশিয়া ইতোমধ্যে তাদের আক্রমণ শুরু করেছে। ফ্রন্টলাইনের বেশ কয়েকটি অংশে লড়াই তীব্র হয়েছে। এখন আমাদের পালা। পশ্চিমা সরঞ্জামের জন্য অপেক্ষায় আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here