১৫ মার্চ চালু হচ্ছে মেট্রোরেলের আরও ২টি স্টেশন

0
30

খবর৭১ঃ প্রথম আধুনিক নগর গণপরিবহণ মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু হতে যাচ্ছে। এমআরটি লাইন-৬ মিরপুর ১১ ও কাজীপাড়া স্টেশন আগামী ১৫ মার্চ চালু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এমএএন ছিদ্দিক । তিনি বলেন, আগামী ১৫ মার্চ থেকে মেট্রোরেলের স্টেশন দুটি থেকে যাত্রীসেবা শুরু হবে।

তিনি বলেন, মার্চের মধ্যেই উত্তরা থেকে আগারগাঁও অংশের ৯টি স্টেশনের সবগুলো স্টেশন চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলাম আমরা। এর অংশ হিসেবে ১৫ মার্চ কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন চালু হচ্ছে। বর্তমান যে টাইমিং (সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত) চলছে সেই সময়ই চলবে।

এমএএন ছিদ্দিক জানান, উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়ায় স্টেশন দুটি চলতি মাসের শেষ সপ্তাহে চালু হবে এবং আগামী জুলাই মাসে সকাল থেকে রাত পর্যন্ত এ সেবা চালু করা হবে।

তিনি আরও জানিয়েছেন, মেট্রোরেল লাইন-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ। এক্সিট ও এন্ট্রির নির্মাণ কাজ চলছে।
উল্লেখ্য, মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও ১২ কিলোমিটার অংশে ৯টি স্টেশনে। কর্তৃপক্ষ ইতোমধ্যে ৫টি স্টেশন যাত্রী চলাচলের জন্য খুলে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here