বিস্ফোরণের কারণ অজানা, ভবনটি ঝুঁকিপূর্ণ

0
39

খবর ৭১: রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে বিকট শব্দে ঘটা বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি সংশ্লিষ্টরা। তবে শর্ট সার্কিট, এসি কিংবা গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভবনটির দুই পাশের দেওয়ালসহ আংশিক ধসে পড়ার ঘটনায় ভবনটিকে ঝুঁকিপূর্ণ বলছে পুলিশ। তাই আপাতত এতে কাউকে না প্রবেশ করতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

রোববার (৫ মার্চ) ক্ষতিগ্রস্ত ভবনটি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।

তিনি বলেন, ভবনের অবস্থা এখন পর্যন্ত খুবই ঝুঁকিপূর্ণ, অবস্থা ভালো নয়। ভবনটির তৃতীয় তলায় ছোট ছোট অফিস ছিল এবং একটি ইনস্যুরেন্স কোম্পানির অফিস ছিল। আমি মনে করি এই মুহূর্তে ভবনটিতে কারো প্রবেশ করা উচিত হবে না। আমরা ঝুঁকি নিয়ে পুলিশের পক্ষ থেকে ঘটনাস্থল ঘুরে এসেছি পরিদর্শন করেছি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে বিস্ফোরণের কারণ বলা যাচ্ছে না। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চারটি কারণে এখানে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। শর্ট সার্কিট, জমে থাকা গ্যাস, গ্যাস সিলিন্ডার বা এসি বিস্ফোরণের কারণে এটি হতে পারে। তবে তদন্ত শেষ হলে সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

হতাহতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা শুনেছি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পপুলার হাসপাতাল মিলে ১২-১৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৪-৫ জনের অবস্থা গুরুতর। আর শুনেছি ৩ জন মারা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here