৪৮ ঘণ্টা না যেতেই নিজের স্থান হারালেন ইলন মাস্ক!

0
104

খবর৭১: ২০২২ সালের ডিসেম্বরে ইলন মাস্ককে পেছনে ফেলে ফরাসি বিলাসদ্রব্য নির্মাতা প্রতিষ্ঠান লুই ভিতোঁর প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্ট শীর্ষ ধনীতে পরিণত হয়েছিলেন। তবে দুই মাস পর টেসলার শেয়ার মূল্যবৃদ্ধি পাওয়ায় ইলন মাস্ক তার হারানো গৌরব উদ্ধার করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই ফের শীর্ষস্থান হারালেন টুইটার কর্তা।

সোমবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছিল, গত বছরের ডিসেম্বরে ইলন মাস্ককে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনীর তকমা অর্জন করেন ফ্রেঞ্চ লাক্সারি ব্র্যান্ড এলভিএমএইচের সিইও বার্নার্ড আর্নল্ট।

ব্লুমবার্গ জানায়, সোমবার টেসলার শেয়ারের দাম বেড়ে গেলে ইলনের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পায়।

দুই মাসেরও বেশি সময় পর বিশ্বের শীর্ষ ধনীর খেতাব পুনরায় ফিরে পেয়েছিলেন ইলন মাস্ক। সেই সময় তার সম্পদের পরিমাণ দাঁড়ায় ১৮৭ দশমিক ১ বিলিয়ন ডলার।

তবে ব্লুমবার্গ সূচক বলছে, এবার আবারও বার্নার্ড আর্নল্ট এক নম্বর অবস্থানে ফিরে এসেছেন। তার মোট সম্পদের পরিমাণ এখন ১৮৭ বিলিয়ন ডলার। আর মাস্কের মোট সম্পদ এখন ১৭৬ বিলিয়ন ডলার।

এরপর তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন জেফ বেজোস। তার মোট সম্পদের পরিমাণ এখন ১১৬ বিলিয়ন ডলার। এই তালিকার চার নম্বরে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। তার সম্পদের পরিমাণ এখন ১১৪ বিলিয়ন ডলার।

সেই জন্য ধনীতম ব্যক্তির শিরোপা এখন আর্নল্টের মাথায়। মাত্র দু’দিনের ব্যবধানে ফের এই জায়গা ফিরে পেলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here