ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

0
150

খবর৭১: পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদ সেশন কোর্ট।

অব্যাহতভাবে অনুপস্থিতির কারণে তোশাখানা মামলায় অতিরিক্ত সেশন জজ জাফর ইকবাল এ পরোয়ায়া জারি করেন বলে জিয়ো নিউজের খবরে বলা হয়েছে।

মঙ্গলবার ইসলামাবাদে চারটি ভিন্ন ভিন্ন মামলায় তার ব্যক্তিগতভাবে উপস্থিত হওয়ার কথা ছিল। নিষিদ্ধ অর্থায়ন এবং সন্ত্রাস সম্পর্কিত অন্য দুটি মামলা থেকে তিনি জামিন নিশ্চিত করার কয়েক ঘন্টা আগে এই রায় দেয় আদালত।

তোশাখানা মামলায় ইমরান খানকে মঙ্গলবারের শুনানি থেকে রেহাই দেওয়ার অনুরোধ করেন তার আইনজীবী। এর কারণ হিসেবে তিনি বলেন, তাকে অন্য মামলাগুলোতে এক আদালত থেকে আরেক আদালতে দৌঁড়াতে হবে।

ইমরান খানকে অভিযুক্ত করার সময় দু’বার পিছানো হয়েছে। এমন অবস্থায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে শুনানি আগামী ৭ই মার্চ পর্যন্ত মুলতবি করেন। এ ঘটনার পরপরই ইসলামাবাদ হাইকোর্টে উপস্থিত হন ইমরান।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, সাবেক এই প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় তোশাখানা থেকে বিদেশি বিশিষ্ট ব্যক্তিদের দেওয়া উপহার কিনেছিলেন। কিন্তু নির্বাচন কমিশনে জমা দেওয়া ঘোষণাপত্রে এ সম্পদের তথ্য প্রকাশ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here