অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে শুভ সূচনা নিউজিল্যান্ডের

0
23

খবর ৭১: কী বোলিং আর কী ব্যাটিং- বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে সব বিভাগেই রীতিমত বিধ্বস্ত করে ছেড়েছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে ২০০ রান করার পর বল হাতে অস্ট্রেলিয়াকে ১১১ রানে অলআউট করে দিয়েছে তারা। সে সঙ্গে ৮৯ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জয় করে বিশ্বাকপে শুভ সূচনা করেছে কিউইরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ১৭.১ ওভারে ১১১ রান তুলতেই সব কটি উইকেট হারিয়ে ফেলে অসিরা।

জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরু থেকেই অস্ট্রেলিয়ানদের চেপে ধরে নিউজিল্যান্ড বোলাররা। ৫ রানে ডেভিড ওয়ার্নার, ৩০ রানের অ্যারোন ফিঞ্চ, ৩৪ রানে মিচেল মার্শ বিদায় নেন। ৮.২ ওভারে দলের রান যখন ৫০, তখনই অবিশ্বাস্য ক্যাচটি ধরার ঘটনা ঘটে।

মার্কাস স্টোইনিজের ক্যাচ উঠে যায় কভার অঞ্চলে। সেখানে বাম পাশ থেকে দৌড়ে এসে বাজ পাখির মত ঝাঁপিয়ে পড়ে ক্যাচটি তালুবন্দী করে নেন। ক্রিকইনফোর কমেন্টারিতে লেখা হলো, সুপারম্যান, তুমি কী ক্রিকেটও খেলো? বলা হল- এমিরেটস (এয়ারল্যান্ডস), তোমাদের চেয়ে গ্লেনই ভালো উড়তে পারে।

মিচেল মার্শ ২০ বলে ২৮ রান করে ইশ সোধির বলে বোল্ড হয়ে ফিরে যান। টিম ডেভিডকে মনে করা হতো খুব মারুকটে ব্যাটার। কিন্তু ৮ বলে ১১ রান করেন তিনি। অস্ট্রেলিয়াকে গত টি-টোয়েন্টি ম্যাথ্যু ওয়েড ৪ বলে মাত্র ২ রান করে বিদায় নেন। শেষ দিকে প্যাট কামিন্স ২১ রান করে পরাজয়ের ব্যবধান কিছুটা কমিয়ে আনেন।

ট্রেন্ট বোল্টের হাতে মিচেল স্টার্ক এবং অ্যাডাম জাম্পা আউট হতে না হতেই ইনিংস শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি, মিচেল সান্তনার ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ১টি করে উইকেট নেন লকি ফার্গুসন, ইশ সোধি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here