সৈয়দপুরে বিএনপি’র রংপুর বিভাগীয় সমাবেশ সফলে প্রস্তুতি সভায় ডা.জাহিদ

0
83

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :
সরকার বিএনপির মহাসমাবেশ বানচালে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। সমাবেশের আগে বন্ধ করে দেওয়া হচ্ছে সকল গণপরিবহন। কিন্তু সরকারের এসব চক্রান্ত বিএনপির নেতাকর্মীরা সফল হতে দিবেনা। প্রয়োজনে পায়ে হেটে সমাবেশে অংশ নিব আমরা সকলে। জনগনের স্বতস্ফুর্ত অংশগ্রহনে রংপুরের মহাসমাবেশে প্রমাণ হবে এই সরকারের সাথে জনগন নেই।
কথাগুলো বলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেস্টা অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।
আগামী ২৯ অক্টোবর রংপুরে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফল করতে নীলফামারীর সৈয়দপুরে বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে ওইসব কথা বলেন তিনি। আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকলে শহরের পৌরসভা সড়কের আদিবা কনভেনশন হলে ওই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদ সদস্য হারুন-অর-রশিদ। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও আব্দুল খালেক, বিএনপির কেন্দ্রীয় সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম ও সাবেক এমপি বিলকিস ইসলাম স্বপ্না।
সৈয়দপুর জেলা বিএনপির সদস্য সচিব পৌর কাউন্সিলর শাহিন আক্তারের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাড. এস এম ওবায়দুর রহমান, যুগ্ম আহ্বায়ক প্রভাষক শওকত হায়াত শাহ, সামসুল আলম, কাজী একরামুল হক ও জিয়াউল হক জিয়া, পৌর বিএনপি আহ্বায়ক শেখ বাবলু, সদস্য সচিব ও পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, উপজেলা বিএনপি আহ্বায়ক রেজাউল করিম লোকমান, জেলা যুবদল সভাপতি আনোয়ার হোসেন প্রামাণিক,সাধারন সম্পাদক তারিক আজিজ, জেলা কৃষকদল সভাপতি মাজহারুল ইসলাম মিজু বসুনিয়া,সাধারন সম্পাদক সাজেদুজ্জামান দিনার,জেলা ছাত্রদল সভাপতি রিজওয়ান আক্তার পাপ্পু, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম বাবু, জেলা মহিলাদলের সাধারন সম্পাদক রুপা বেগম প্রমুখ।

সভায় প্রধান অতিথি এজেডএম জাহিদ হোসেন বলেন, বর্তমান সরকারের পতনের ঝড় শুরু হয়ে গেছে, সারাদেশে যে গণজোয়ার শুরু হয়েছে তাতে আর বেশি বাকি নেই, অচিরেই নিয়মতান্ত্রিক আন্দোলনেই শেষ হবে আওয়ামীলীগের অপশাসন। গণ সসমাবেশের গণজোয়ারে সরকার ভীত হয়ে আবোল তাবোল বকছে। মহাসমাবেশে যেতে যতই আর যেভাবেই বাধা দেওয়া হোক বিএনপি জনগনকে সাথে নিয়ে সমাবেশ সফল করবেই জানিয়ে কেন্দ্রীয় ওই নেতা বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। তারা নিজেদের পতন ভয়ে বিএনপি’র শান্তিপূর্ণ আন্দোলন নস্যাৎ করতে নানা অপকৌশল করছে। বিভাগীয় গণসমাবেশ পন্ড করতে বাস গণপরিবহন বন্ধ করে দেওয়া হচ্ছে। তারপরও গণজোয়ার ঠেকাতে পারেনি।রংপুরের সমাবেশ হবে শেখ হাসিনার পতনের মাইল ফলক।

সভায় প্রধান বক্তা হারুন অর রশিদ এমপিসহ অন্যান্য বক্তারা বলেন, সমাবেশে যেতে বাধা দেওয়া হবে। সেই বাধা উেেক্ষা করে প্রয়োজনে পায়ে হেটে আমরা সমাবেশে যাব। তারা বিএনপির সকলস্তরের নেতাকর্মীর উদ্দেশ্যে বলেন গণতান্ত্রিক আন্দোলনের মধ্যদিয়ে বেগম খালেদা জিয়া মুক্ত হয়ে এবং তারেক রহমান দেশে ফিরে বিএনপি’র নেতৃত্বে দেশপ্রেমিক সরকার গঠন করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here