বেনাপোল সীমান্তে ৭ টি পিস্তল, ৩টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ আটক স¤্রাট

0
31

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : এবার বেনাপোল সীমান্তের দৌলতপুর ও অগ্রভুলোট এলাকা থেকে ৭ টি আগ্নেয়াস্ত্র পিস্তল, ৩টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ স¤্রাট হোসেন(২৭) নামে এক যুবককে আটক করেছে ২১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
শনিবার দুপুরে পুটখালী বিওপি’র ১টি টহল দল দৌলতপুর গ্রামের উত্তরপাড়া বড় মসজিদ নামক স্থান হতে গোপনীয়তার সাথে অবস্থান নিয়ে স¤্রাটকে আটক পূর্বক তার ব্যাগে তল্লাশী করে ২টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২টি ওয়ান সুটার গান পিস্তল, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করেন। আটককৃত স¤্রাট বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

অপরদিকে ২১ বিজিবি’র আরেকটি দহল দল অগ্রভুলোট সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৫৪ আর পিলার হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে অগ্রভুলোট গ্রামস্থ মাঠ হতে মালিকবিহীন অবস্থায় ১টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২ টি ওয়ান শুটার গান পিস্তল এবং ১টি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে।
সর্বমোট আটককৃত ৭ টি পিস্তল, ৩টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলির আনুমানিক সিজার মূল্য- ৩,৪৫,০০০/- টাকা বলে জানান খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স।

তিনি আরো জানান, খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্তে বিশেষ অপারেশন পরিচালনার সাথে সাথে বিপুল পরিমানে স্বর্ণ এবং মাদক দ্রব্য আটক হওয়ায় স্থানীয় চোরকারবারীরা আসন্ন দূর্গা পূজাকে উপলক্ষ করে অবৈধ অস্ত্র ও গোলাবারুদের অবৈধ আমদানী করে আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্বাভাবিক করে তুলে বিজিবির দৃষ্টি ভঙ্গি পাল্টানোর চেষ্টা করেছিলো। সেসাথে তারা অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ এবং ভারত হতে বাংলাদেশে অস্ত্র-গোলাবারুদ, রৌপ্য, মাদকসহ বিভিন্ন প্রকার আমদানি নিষিদ্ধ পন্য চোরাচালানের পরিকল্পনা করেছিলো। এ প্রেক্ষিতে বিজিবি’র কঠোর নজরদারী ও গোয়েন্দা তথ্যের সঠিক প্রয়োগ এবং নিরন্তর টহলের কারনে সীমান্ত দিয়ে সকল প্রকার চোরাকারবারী ও চোরাচালানী মালামাল এবং অবৈধ আগ্নেয়াস্ত্র আটক করতে সক্ষম হচ্ছে বিজিবি এবং যে কোন ধরণের নাশকতা নশ্বাতের চেষ্টা অব্যহত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here