বেনাপোলের পুটখালী সীমান্তে আবারও ৩০টি স্বর্ণের বারসহ যুবক আটক

0
28

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ৩দিনের ব্যবধানে আবারো ৩০ টি স্বর্ণের বার উদ্ধারসহ এক যুবক আটক হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৩ কেজি ৪৯৮ গ্রাম। শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে স্বর্ণের চালানটি ভারতে পাঁচারকালে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ দল বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বালুন্ডা বাজার এলাকায় অভিযান চালিয়ে এ স্বর্ণের চালানসহ আশিকুর রহমান আশিক (৩২) নামে তাকে আটক করেন।

আটককৃত আশিক যশোর জেলার বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর আহমেদ জানান, তাদের কাছে গোঁপন খবর আসে বেনাপোলের পুটখালী সীমান্ত পথে একটি স্বর্ণের চালান ভারতে পাঁচার হচ্ছে। উক্ত খবরে সীমান্তে নজরদারি বাড়ানো হয়। একপর্যায়ে খুলনা হতে একটি বিশেষ দল ভারত সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৪০ আর পিলার হতে আনুমানিক ৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তর বেনাপোল পোর্ট থানার বালুন্ডা বাজার এলাকায় অভিযান চালিয়ে আশিকুর রহমান নামে এক যুবককে আটক করে। পরে, তার শরীরে তল্লাশী চালিয়ে কৌশলে লুকিয়ে রাখা ৩০ পিচ স্বর্ণেরবার উদ্ধার করে। যার ওজন ৩ কেজি ৪৯৮ গ্রাম এবং বাজার মূল্য ২ কোটি ৫৩ লক্ষ টাকা। আটককৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২ মাসে ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী, গোগা, কায়বা ও বাগআঁচড়া এলাকা হতে ৮ বারে ১০ জন আসামী আটকসহ ১৭ কেজি ৫৭৪ গ্রাম স্বর্ণের চালান উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য- ১২,২৫,৯৫,৭৫০/-(১২ কোটি ২৫ লক্ষ ৯৫ হাজার ৭শত ৫০) টাকা। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়নের ২১ বিজিবি সর্বদা তৎপরতা রয়েছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here