চিকিৎসকের পরামর্শ নিতে বঙ্গবন্ধু মেডিকেলে পররাষ্ট্রমন্ত্রী

0
15

খবর৭১ঃ অসুস্থতা বেড়ে যাওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে চিকিৎসকদের পরামর্শ নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

তিনি ফলোআপ চিকিৎসা নিচ্ছেন। উচ্চরক্তচাপ ও ভার্টিগোজনিত (ঝিমুনি) সমস্যা বেড়ে যাওয়ায় মঙ্গলবার সকালে হাসপাতালে যান তিনি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন চারদিনের সফরে ভারতে আছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গতকাল (সোমবার) বাংলাদেশ সরকারপ্রধান ভারতে যান। এ সফরে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনের যাওয়ার কথা ছিল। তবে অসুস্থতার কারণে তিনি সফরে অংশ নেননি বলে জানানো হয়।

বিএসএমএমইউ সূত্র যুগান্তরকে জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার সকাল ৯টায় কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ফজলুর রহমানের চেম্বারে যান। হার্ট ফেইলিওর বিভাগের প্রধান অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ এবং এন্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক ডা. আবুল হাসনাত এ সময় উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রীর রোগব্যাধি নিয়ে বোর্ড মিটিং হয়। পাশাপাশি চিকিৎসকরা মন্ত্রীর বেশ কয়েকটি শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেন। এ সময় চিকিৎসকের পরামর্শে মন্ত্রীর ইকোকার্ডিওগ্রাম এবং রক্ত পরীক্ষা করা হয়। আগামীকাল (বুধবার) এসব পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. শেখ ফয়েজ আহমেদ বলেন, গত রোববার রাত ৮টার দিকে পররাষ্ট্রমন্ত্রী অসুস্থবোধ করলে তাকে দেখতে যাই। ওই সময় তার রক্তচাপ কিছুটা অস্বাভাবিক ছিল এবং তার ভার্টিগো হচ্ছিল। তার ডায়াবেটিসের সমস্যাও আছে। তিনি ভ্রমণ করার মতো অবস্থায় ছিলেন না। এর আগে গত মার্চে তুরস্ক থেকে ঢাকায় আসার পথে পররাষ্ট্রমন্ত্রী একই সমস্যার কারণে বিমানে অজ্ঞান হয়ে যান বলে জানান শেখ ফয়েজ আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here