শান্তিনীড়ের খেলার মাঠ সংস্কার, বৃক্ষরোপন, পরিষ্কার পরিচ্ছন্নতা ও শিক্ষা উপকরণ বিতরণ

0
269

রেদোয়ান হোসেন জনি, মিরসরাইঃ চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়ের আয়োজনে খেলাধুলার মাঠ সংস্কার, বৃক্ষরোপন, পরিষ্কার পরিচ্ছন্নতা ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। আজ (৩০ জুলাই) শনিবার উপজেলার ১২নং খৈয়াছড়া ইউনিয়নের ১৮৫নং বেগম নূর-উন-নাহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এসব কর্মসূচী পালিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপসী রাণী দের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল।

খেলাধুলা, বৃক্ষরোপন ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক আলোচনা সভার পর বিদ্যালয়ের ১০জন গরীব ও মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থী ও অতিথিদের মাধ্যমে বিদ্যালয় আঙ্গিনা পরিষ্কার করা হয় এবং যথোপযোক্ত প্রক্রিয়ায় আবর্জনা ভস্মীভূত করা হয়। এছাড়াও বিদ্যালয়ের খেলার মাঠ সমান্তরাল করার লক্ষ্যে সৃষ্ঠ গর্তে সংগঠনের মাধ্যমে বালি দিয়ে ভরাট করা হয় এবং বিদ্যালয় আঙ্গিনায় বিভিন্ন প্রকার ঔষধী ও ফলজ গাছ রোপন করেন অতিথিবৃন্দ।

শান্তিনীড়ের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আরিফের সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক মৃদুল দাশ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি হাজী রফিকুজ্জামান, সমাজসেবক হাসান শহীদ সরোয়ার্দী, সংগঠনের দুস্থ ও ত্রাণ সম্পাদক রায়হান চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইয়াছিন শরীফ, সিনিয়র সদস্য আবু বকর ছিদ্দিক রিশাত, আবু সাঈদসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা মন্ডলী প্রমুখ।

উল্লেখ্য, শান্তিনীড়ের নতুন এ প্রকল্প গত ২৩ জুলাই জামালপুর জিন্নত বিবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয়েছে। ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে শান্তিনীড় বিভিন্ন ধরণের সমাজসেবামূলক ও স্বেচ্ছাসেবী কর্মকান্ড পরিচালনা করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here