ওই কথা শুনে ২ মিনিট চুপ ছিলাম: পরীমনি

0
208

খবর৭১ঃ অপেক্ষার পালা শেষে আজ ২০টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে শরিফুল রাজ ও পরীমনি অভিনীত ‘গুণিন’ ছবিটি।

এর আগেই রাজধানীর একটি রেস্তোরাঁয় বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সিনেমার প্রিমিয়ার।

জমকালো সেই আয়োজনে সোনালি রঙের নকশা করা কাতান শাড়ি গায়ে জড়িয়ে এসেছিলেন পরীমনি। নাক, কান, গলায় ভারি অলঙ্কারে আপাদমস্তক বধূর রূপে সাজেন এ চিত্রনায়িকা।

সিনেমার প্রদর্শনীর আগে হাস্যোজ্জ্বল মুখে পরীমনি জানান, ‘গুণিন’ ছবির পরিচালক গিয়াসউদ্দিন সেলিমের সঙ্গে কাজ করার অনুভূতির কথা।

কীভাবে গুণিন সিনেমায় যুক্ত হলেন সে প্রসঙ্গে পরীমনি বলেন, ‘মাঝখানে ২৭ দিন আমি গায়েব ছিলাম। এই গায়েবের মাঝখানে আমাকে সেলিম ভাই ফোন দিয়ে বলেন, ‘তুই কি আমার কাজ করবি রে? আমরা কি কাজটা করব?’ এটা শুনে আমি দুই মিনিট কথা বলতে পারিনি। চুপচাপ ছিলাম। ওনাকে বললাম, ‘আপনি এমনভাবে জিজ্ঞেস করলেন, আমি তো কষ্ট পেলাম’। তখন তিনি বলেন, ‘চল আমরা শুটিং করি’। এভাবেই কাজটির সঙ্গে আমার যুক্ত হওয়া।’

‘গুণিন’ সিনেমাটি তার নিজের জন্য বিশেষ কিছু। আর কোনো সিনেমার সঙ্গে যা মেলানো যাবে না।

এর কারণ জানাতে গিয়ে পরীমনি বলেন, ‘গুণিন’ করতে গিয়ে আমি আরেকজনের (শরিফুল রাজ) জীবনের সঙ্গে যুক্ত হয়ে গেছি। তাই এটা সারাজীবন আমার কাছে অনেক স্পেশাল হয়ে থাকবে।’

প্রসঙ্গত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প ‘গুণিন’ থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে এ সিনেমার গল্প। সিনেমার নামভূমিকায় অভিনয় করেছেন আজাদ আবুল কালাম।

গ্রামের ওঝা রজব আলী গুণিনকে নিয়ে ছবির কাহিনি আবর্তিত। আধ্যাত্মিক ক্ষমতার কারণে সেই গ্রামে তিনি বেশ প্রভাবশালী। তার আকস্মিক মৃত্যুতে তিন নাতির মধ্যকার দ্বন্দ্ব এবং ত্রিভুজ প্রেমের গল্পে এগোবে ‘গুণিন’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here