১০ জনের নাম চূড়ান্ত, বৃহস্পতিবার রাষ্ট্রপতির কাছে জমা দেবে সার্চ কমিটি

0
133

খবর৭১ঃ প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে যোগ্য ব্যক্তিদের নাম সুপারিশের জন্য রাষ্ট্রপতি কর্তৃক গঠিত সার্চ কমিটি ১০ জনের নাম চূড়ান্ত করেছে। কমিটির সপ্তম বৈঠকে নামগুলো চূড়ান্ত করা হয় বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, আজ সার্চ কমিটি তাদের বৈঠক শেষ করে ১০ জনের নাম ফাইনাল করেছে। তারা আগামীকাল বা পরশু দিন মহামান্য রাষ্ট্রপতির কাছে এটা জমা দেবেন। উনাদের মিটিং শেষ, সিলেকশনও শেষ; সব কিছু উনারা ফাইনাল করে ফেলেছে।

তিনি জানান, রাষ্ট্রপতির কাছে ১০ জনের নাম জমা দেওয়ার পর তিনি যেভাবে সিদ্ধান্ত নেবে সেভাবে হবে। বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে তালিকা জমা দেবেন কমিটি।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক শুরু হয়। সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান এতে সভাপতিত্ব করেন।

সার্চ কমিটির সদস্য বিচারপতি এস এম কুদ্দুস জামান, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন, লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক, মহা হিসাব নিয়ন্ত্রক ও নিরীক্ষক (সিএজি) মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন বৈঠকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here