বিপিএলের ফাইনাল আজ

0
353

খবর৭১ঃ  এতদিন রোমাঞ্চ আর উন্মাদনায় বিপিএল মাতিয়ে রেখেছিল ক্রিকেট অনুরাগীদের। অবশেষে বাংলাদেশের জাকজমকপূর্ণ ঘরোয়া এ টি-টোয়েন্টি আসরের পর্দা নামছে আজ । টুর্নামেন্টের অষ্টম আসরের অভিযাত্রা শেষ হচ্ছে ফরচুন বরিশাল আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ফাইনাল দিয়ে। বিকেল সাড়ে পাঁচটায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মহারণে মুখোমুখি হচ্ছে দুদল। আজ যারা জিততে শিরোপা উঠবে তাদের হাতেই।

লক্ষ্যটা সামনে রেখে নিজেদের প্রস্তুত করেছে কুমিল্লা ও বরিশাল। এর আগে দুইবারের চ্যাম্পিয়ন ক্যাপ্টেন ইমরুল কায়েসের কুমিল্লা চাচ্ছে তৃতীয় শিরোপা ঘরে তুলতে। তবে অধিনায়ক সাকিব আল হাসানের বরিশাল এখনো বিপিএলে শ্রেষ্ঠত্বের স্বাদ পায়নি। সেই অপূর্ণতা ঘুচিয়ে প্রথমবারে মতো বিপিএল শিরোপা ঘরে তুলতে চায় তারাও। শেষ হাসি কে হাসে সেটাই এখন দেখার পালা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথম কোয়ালিফায়ারে হারিয়ে ফাইনালে নাম লিখেছে ফরচুন বরিশাল। কিন্তু বিপিএলের ফাইনালে ফের ইমরুল কায়েসের কুমিল্লার সঙ্গেই দেখা হচ্ছে সাকিব আল হাসানের বরিশালের। কেননা দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচের টিকিট কেটেছে কুমিল্লা। চূড়ান্ত লড়াইটাও এবার জিততে চান ইমরুল। নিতে চান সেই হারের মধুর প্রতিশোধ। সংবাদ সম্মেলনে জানালেন সেই ইচ্ছের কথা।

এর আগে দুইবার ফাইনালে খেলে দু’বারই শিরোপা হাতে নিয়েছে কুমিল্লা। এই রেকর্ডই ফাইনালের আগে উজ্জীবিত রেখেছে দলের ক্রিকেটারদের। সংবাদ সম্মেলনে সেটা মনে করিয়ে দিলেন ইমরুল। ইমরুল বলেন, ‘এর আগে কুমিল্লা দুইবার ফাইনাল খেলেছে এবং চ্যাম্পিয়ন হয়েছে। আশা করি কালকের ম্যাচটাও আমরা একই প্রক্রিয়ায় যাব। প্রথম কোয়ালিফায়ার হেরে আমরা হতাশায় ছিলাম, কি করবো না করবো। কিন্তু কালকে যেভাবে কামব্যাক করেছি আমাদের আত্মবিশ্বাস অনেক ওপরে। রান তাড়া করা বলেন বা প্রথমে ব্যাটিং বলেন সবকিছুতে ইতিবাচক আছি। ইনশাআল্লাহ কালকে ভালো কিছু হবে।’

এবারের বিপিএলের ফাইনাল শুধু ফরচুন বরিশাল আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লড়াই নয়। লড়াইটা অনেকটা গুরু-শিষ্যেরও। গুরু মোহাম্মদ সালাউদ্দিন মাঠের বাইরে লড়বেন কুমিল্লার হয়ে। আর মাঠে সাকিব আল হাসান লড়বেন বরিশালের জার্সি গায়ে।

কোচ সালাউদ্দিনও তা বলে দিলেন। কুমিল্লার লড়াইটা হবে সাকিবের সঙ্গে, বিশ্বসেরা এ অলরাউন্ডারের মস্তিষ্কের বিপক্ষে, ‘বরিশালের যে শক্তি আছে, সেটা হলো সাকিব আল হাসান। সাকিবের মাথার সঙ্গে আমাদের খেলতে হবে। খুব ভালো অধিনায়কত্ব করছে সে এবং তার যতটুকু সম্পদ আছে, সেগুলোর খুব ভালো ব্যবহার করছে। বিশেষ করে তার বোলিং বিভাগ নিয়ে। চার-পাঁচটি ম্যাচে তারা খুব কম রান ডিফেন্ড করেছে, বোঝাই যায় যে পরিকল্পনা করে এগোচ্ছে। এটাই আমি বলব যে সাকিবের মাথার সঙ্গে আমাদের খেলতে হবে। কারণ, অনেক সময় ও অনেক ট্রিকস করে, যা ব্যাটসম্যানরা বুঝতে পারে না। সেটা যদি আমরা ওভারকাম করতে পারি, তাহলে জয়ের সম্ভাবনা থাকবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here