সশরীরে পরীক্ষায় চালু থাকবে জবির বাস

0
466

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আগামী ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরই মধ্যে বিভিন্ন বিভাগ পরীক্ষার সময়সূচীও প্রকাশ করেছে। সশরীরে পরীক্ষার সময় বিভিন্ন রুটে পরিবহন চালু থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে পরীক্ষা দুই শিফটে হলেও বাস চলবে এক শিফটে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান শুক্রবার প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৭ অক্টোবর ২০২১ হতে বিশ্ববিদ্যালয়ের সকল ইনস্টিটিউট ও বিভাগে সশরীরে পরীক্ষা গ্রহণ করা হবে। যদি সার্বিক পরিস্থিতির কারণে সশরীরে পরীক্ষা গ্রহণ করা সম্ভব সম্ভব না হয়, তবে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে। অনুষদের ডীন, ইনস্টিটিউটের পরিচালক বা বিভাগের চেয়ারমানবৃন্দ আলােচনাক্রমে পরীক্ষার রুটিন প্রদান করবেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক পরীক্ষা গ্রহণ সংক্রান্ত ব্যাপারে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করতেন। শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণের জন্য নির্ধারিত রুটে পরিবহন সুবিধা চালু থাকবে।

বিজ্ঞপ্তিতে পরিবহন সুবিধা চালু থাকার কথা বলা হলেও কিভাবে কখন চলাচল করবে এইবিষয়ে কিছু বলা হয়নি। এদিকে বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউট পরিক্ষার সময়সূচী দিয়েছেন যেখানে দেখা গিয়েছে পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হবে।

এবিষয়ে পরিবহন পুল প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ্-আল্-মাসুদ বলেন, ৭ তারিখ থেকে বাস চলবে, তবে কিভাবে চলবে এটা রবিবার বিকেলে স্পষ্টভাবে বলতে পারবো। তবে পরীক্ষার্থীরা যেভাব আসতে সুবিধা হবে সেইভাবেই চলবে। ডিন মহোদয়রা আবার বসেছেন তারা সময়টা রবিবারে চূড়ান্ত করবেন। ওনাদের সিদ্ধান্তের পরে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দিবো।

তিনি আরও বলেন, যদি পরীক্ষার সময়টা অনেক সকালেই হয়ে যায় তাহলে শিক্ষার্থীদের জন্য অনেক কষ্টকর হয়ে যাবে তাই সময়ের সিদ্ধান্তটা আসলেই আমরা বাসের সিডিউল জানাতে পারবো।

পরীক্ষা দুই শিফটে হওয়ায় বাস দুই শিফটে চলবে কি না এমন প্রশ্নে তিনি জানান, বাস একবার করেই যাওয়া আসা করবে। সকালে আসবে একবার যাবে একবার। দুইবার বাস চালানো সম্ভব না।

উল্লেখ্য, এর আগে গত ১১ আগস্ট থেকে সরকার ঘোষিত বিধিনিষেধ ও লকডাউন শেষে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে পুনরায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস চালু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here