ভার‌তের স‌ঙ্গে বাংলাদেশের ফ্লাইট চালু শুক্রবার

0
245

খবর৭১ঃ আগামী ২০ আগস্ট থে‌কে সী‌মিত প‌রিস‌রে ভার‌তের স‌ঙ্গে ফ্লাইট চালু হ‌চ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মো‌মেন। ‘এয়ার বাবল’ চুক্তির অধীনে দু‌দে‌শের ম‌ধ্যে এ ফ্লাইট চালু হ‌বে।

মঙ্গলবার বিকা‌লে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান। এদিন অতিথি ভবন পদ্মায় ভারতের পক্ষ থেকে ৩১টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, ভারতে চিকিৎসার জন্য আমাদের দেশ থেকে রোগীদের যেতে হয়। বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী ২০ আগস্ট থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে এয়ার বাবল চু‌ক্তির মাধ্য‌মে ফ্লাইট চালু হ‌চ্ছে।

ড. মোমেন বলেন, বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার জন্য প্রচুর চাহিদা রয়েছে। আমরা ভারত সরকারকে অনুরোধ করার পর তারা ফ্লাইট চালু করছে।

এর আগে সোমবার এক সার্কুলারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগের অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া সার্কুলারে বিশ্বের ২৭টি দেশের যাত্রীদের জন্য বাংলাদেশ ভ্রমণে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেছে সংস্থাটি।

বাংলাদেশকে ৩১টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ছাড়াও প্রায় ২০ টন প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here