অস্ট্রেলিয়ায় খেলা না দেখানোর নেপথ্যে…

0
192

খবর৭১ঃ   বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া জাতীয় দল সাফল্যের দেখা পাচ্ছেই না। অজিদের এই নজিরবিহীন পারফরম্যান্স অবশ্য দেখতে পারছেন না দেশটির কেউ। কারণ ‘নজিরবিহীনভাবে’ অস্ট্রেলিয়ার এই সিরিজের খেলা সম্প্রচার করছে না কোনো মিডিয়া।

অস্ট্রেলিয়ায় খেলা না দেখানোর নেপথ্যে ফক্স স্পোর্টসের অদ্ভুত ‘আবদার’-

অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড প্রকাশ করেছে চাঞ্চল্যকর এক তথ্য। তাদের দাবি, বাংলাদেশের খেলা সম্প্রচারের জন্য অস্ট্রেলিয়ার প্রধান ক্রীড়া চ্যানেল ফক্স স্পোর্টস কোনো অর্থ খরচ করতে রাজি ছিল না। বরং তাদের চ্যানেলে খেলা সম্প্রচার করতে বাড়তি অর্থ খরচ হত মূল সম্প্রচারকদের।

স্বভাবতই মোটা অঙ্কের টাকা খরচ করে বিসিবির কাছ থেকে টিভি স্বত্ব কেনা সম্প্রচারকরা এই বিলাসিতা দেখাতে রাজি হননি। ফক্স স্পোর্টসও আর তাদের সিদ্ধান্ত বদলায়নি। বাংলাদেশ সিরিজ ফ্রিতে সম্প্রচার করার অধিকার না দেওয়ায় শেষপর্যন্ত অস্ট্রেলিয়ার কোনো মিডিয়াই খেলা সম্প্রচার করছে না।

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা থাকায় বাংলাদেশের পক্ষ থেকে অস্ট্রেলীয় ক্রীড়া চ্যানেলগুলোর সাথে দফায় দফায় যোগাযোগ করা হয়। অজিরা ঢাকায় পা রাখার পর আবারও জানতে চাওয়া হয় খেলা সম্প্রচারের ব্যাপারে। তবে ফক্স স্পোর্টসসহ কোনো টিভি চ্যানেলেরই মন গলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here