সৌদের সঙ্গে সুবর্ণার ১৩ বছর

0
21

খবর৭১ঃ বাংলাদেশের একজন খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ২০০৮ সালের ৭ জুলাই তিনি বিয়ে করেন নির্মাতা বদরুল আনাম সৌদকে। আজ তাদের ১৩তম বিবাহবার্ষিকী। বিশেষ এ দিনে স্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে জীবনের শেষ দিন পর্যন্ত একসঙ্গে থাকার প্রতিশ্রুতি দিলেন সৌদ।

বুধবার সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘মুস্তাফা, মেলা বছর পার হলো। আমার জন্য ভালো, তোমার জন্য মন্দ মিলিয়ে পথ চলাটা ভালো-মন্দ ছিল বলা যায়। হা হা হা। বাই দ্য ওয়ে, থ্যাংকস আ লট ফর এভরিথিং। একসাথে একসাথে শেষ পর্যন্ত। লাভ ইউ।’

অভিনেত্রী হিসেবে আশির দশক থেকে প্রতিষ্ঠিত সুবর্ণা মুস্তাফা। তিনি স্বামী সৌদের পরিচালনায় বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। ২০১৭ সালে সৌদের সরকারি অনুদানের ছবি ‘গহীন বালুচর’-এও অভিনয় করেন সুবর্ণা। ওই ছবিটি বেশ কয়েকটি বিভাগে জাতীয় পুরস্কার জেতে। সৌদ পেয়েছিলেন শ্রেষ্ঠ পরিচালক ও শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার পুরস্কার।

নব্বইয়ের দশকের জনপ্রিয় নাট্য অভিনেত্রী আফসানা মিমির সোপ অপেরা ‘ডলস হাউস’-এর সহ-পরিচালক ছিলেন বদরুল আনাম সৌদ। সেটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন সুবর্ণা মুস্তাফা। ২০০৭ সালের ঘটনা। সে সময় একসঙ্গে কাজ করতে গিয়ে সম্পর্কে জড়ান সৌদ ও সুবর্ণা। পরের বছর তারা বিয়ে করেন।

বিশিষ্ট অভিনেতা গোলাম মুস্তাফার মেয়ে সুবর্ণা মুস্তাফা এক সময় কিংবদন্তি অভিনেতা হুমায়ূন ফরীদির স্ত্রী ছিলেন। এ কথা কে না জানে। ১৯৮৪ সালে বিয়ে করেছিল এ তারকা জুটি। দুজনেই তখন ক্যারিয়ারের প্রাথমিক পর্যায়ে। দীর্ঘ ২৪ বছর সংসার করার পর ২০০৮ সালে ডিভোর্স হয় হুমায়ূন ফরীদি ও সুবর্ণার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here