এখনই ইসরাইলের লাগাম টানুন, বাইডেনকে মার্কিন এমপি

0
19

খবর৭১ঃ মধ্যপ্রাচ্যের দখলদার রাষ্ট্র ইসরাইলের লাগাম টেনে ধরতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের এমপি ম্যারি নিউম্যান। পার্লামেন্টে দেওয়া আবেগঘন এক ভাষণে ইলিয়ন থেকে নির্বাচিত মার্কিন কংগ্রেসের এই নারী প্রতিনিধি জেরুজালেম এবং পশ্চিমতীরে ফিলিস্তিনিদের বাড়িঘর দখল এবং তাদের ওপর ইসরাইলি বর্বরোচিত হামলা বন্ধে কঠোর পদক্ষেপও চেয়েছেন।

আরব নিউজের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ম্যারি নিউম্যান কঠোর ভাষায় ফিলিস্তিনিদের ওপর নির্যাতন এবং তাদের বাড়িঘর দখল কওে ইসরাইলি বর্বরতার নিন্দা জানান। ইসরাইলের এসব বর্বরোচিত কর্মকাণ্ডে অস্ত্র ও অর্থ দিয়ে যুগের পর যুগ যুক্তরাষ্ট্র পৃষ্ঠপোষতা কওে যাচ্ছে বলেও তিনি অভিযোগ তোলেন।

কংগ্রেসে ভাষণে ম্যারি বলেন, পূর্ব জেরুজালেমের শেখ জারাহ এবং পশ্চিমতীরের আল-বুসতান এলাকা থেকে সেখানকার ফিলিস্তিনি পরিবারগুলোকে উচ্ছেদ করেছে ইসরাইলি বাহিনী। ইসরাইল সেখানে ফিলিস্তিনিদের বাড়িঘর গুড়িয়ে দিয়ে অবৈধ ইহুদি বসতি গড়ার কার্যক্রম চালাচ্ছে।

কংগ্রেসে দাঁড়িয়ে ম্যারি নিউম্যান বলেন, আমি আজ হাজার হাজার নির্যাতিত ফিস্তিনিদের পক্ষে দাঁড়িয়েছি, মানবতার পক্ষে দাঁড়িয়েছি। আমরা জানতে পেরেছি, ইসরাইল সরকার আল-বুসতানের সিলওয়ান এলাকায় ফিলিস্তিনিদের বাড়ি গুড়িয়ে বাহিনীকে আদেশ দিয়েছে। কয়েক মাস আগে তারা একই কাজ করেছে শেখ জারায়। ফিলিস্তিনিদের ওপর ইসরাইল কাঠামোগত দখলদারিত্ব চালিয়ে যাচ্ছে। একইভাবে হয়ত অন্য এলাকা দখলের আদেশ দেবে ইসরাইলের আদালত।

আবেগঘন বক্তব্যে মার্কিন এই এমপি আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি করোনাভাইরাস মহামারীর মধ্যেও ইসরাইলি বাহিনী ফিলিস্তিন নারী ও শিশুদেও তাদের ঘর থেকে বের করে দিচ্ছে। আর তাদের চোখের সামনে দীর্ঘদিনের বসতি গুড়িয়ে দিচ্ছে। এই অন্যায়ের প্রতিবাদ করলে নির্বিচারে গুলি করে হত্যা করছে ইসরাইলি বাহিনী। আমি বলতে চাই, এটা অন্যায়, ইসরাইলের এই বর্বরতা থামাতে হবে। অবশ্যই প্রেসিডেন্ট বাইডেনের উচিৎ এখনই ইসরইলের দখলদারিত্ব বন্ধে পদক্ষেপ নেওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here