নড়িয়ার রাজনগরে ভ্রাম্যমান মেডিক্যাল টিমের ফ্রি স্বাস্থ্যসেবা

0
119

শরীয়তপুর প্রতিনিধি:
“ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই শ্লোগানে পানি সম্পদ উপমন্ত্রী, শরীয়তপুর-২ আসনের এমপি ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম উদ্যোগে নড়িয়া ও সখিপুরে ভ্রাম্যমান মেডিক্যাল টিম ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করে চলছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার দিনব্যাপী শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের তালতলা বাজার সংলগ্ন রাজনগর জামেউল উলুম মাদরাসা মাঠে এ ভ্রাম্যমান মেডিক্যাল টিম ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করে। মেডিক্যাল টিমের দায়িত্ব পালন করেন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোবারক হোসেন সুজন ও ডা. শওকত আলী।
নড়িয়া উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আবু আলেম মাদবর ও উপজেলা যুবলীগ নেতা মাসুদ রাড়ী’র সার্বিক তত্ত¡াবধানে এবং উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক স্বপন দেওয়ান পরিচালনায় এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম চুন্নু, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক মাস্টার শাহ আলম সরদার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মিজানুর রহমান আলম বয়াতী, তথ্য ও গবেষণা সম্পাদক মনির গাজী, রাজনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দাদন মীরবহর, সাধারন সম্পাদক মজিবর রহমান মেলকার, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনোয়ার খান, ৫নং ওয়ার্ডের সাধারন সম্পাদক বাদশা মোল্যা, ৬নং ওয়ার্ডের যুগ্ম সম্পাদক শওকত মাদবর প্রমূখ।
নড়িয়া উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আবু আলেম মাদবর বলেন, করোনায় থমকে আছে স্বাভাবিক জীবন। লকডাউন চলমান থাকায় সাধারণ রোগের চিকিৎসা নিতেও লোকজন হাসপাতালে যেতে পারছে না। সেসব মানুষের কথা ভেবেই পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা শুরু করা হয়।
নড়িয়া উপজেলা যুবলীগ নেতা মাসুদ রাড়ী বলেন, সাধারন মানুষের কথা চিন্তা করেই পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম গত বছর এ কার্যক্রম চালু করেছিলেন। এবারও কার্যক্রম অব্যাহত রয়েছে। এধরনের উদ্যোগ নেয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
নড়িয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক স্বপন দেওয়ান বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী আছেন বলেই, করোনার মধ্যেও আমরা ভাল আছি, নিশ্চিন্তে আছি। আর জননেতা একেএম এনামুল হক শামীম শরীয়তপুর-২ আসনের এমপি ও পানি সম্পদ উপমন্ত্রী হয়েছেন বলেই করোনার মধ্যেও প্রত্যন্ত অঞ্চলের মানুষের দোরগোড়ায় পৌছে যাচ্ছে স্বাস্থ্য সেবা। পাশাপাশি নড়িয়া-সখিপুরের মানুষ ভাল আছে, শান্তিতে আছে। তাই আমি তাদের জন্য দোয়া চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here