তরুণ কবি সাইফুল ইসলামের চারটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত

0
427

রেদোয়ান হোসেন জনিঃ ঢাকার বই মেলায় পাওয়া যাচ্ছে মিরসরাইয়ের প্রতিভাধর কবি মোহাম্মদ সাইফুল ইসলামের চারটি যৌথ কাব্যগ্রন্থ। কাব্যগন্থগুলো হচ্ছে নব সাহিত্য প্রকাশনী থেকে প্রকাশিত সেই দিন বৃষ্টি এসেছিলো, সন্ধান প্রকাশনী থেকে প্রকাশিত কাব্যের জ্বলন্ত মশাল, ঐকতান প্রকাশন থেকে প্রকাশিত প্রতিবন্ধীর আত্মকথা ও সময়ের সুর প্রকাশন থেকে প্রকাশিত নিশি যাপনে নীলপরি।

১৯৮০ সালে মিরসরাই উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের সরকার তালুক গ্রামে কবি সাইফুল ইসলামের জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম সিরাজুল ইসলাম, মায়ের নাম বিবি ফাতেমা। ছোট বেলা থেকে তিনি লেখালেখির সাথে জড়িত রয়েছেন। ব্যবসার পাশাপাশি তিনি অসংখ্য সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছেন। ইতোমধ্যে মিরসরাইব্যাপী মানবিক কাজ করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন । লিটল ম্যাগাজিন সবুজের মেলার মাধ্যমে তাঁর লেখালেখি শুরু। এরপর বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় তিনি নিয়মিত গল্প, কবিতা লিখেন। তিনি ভোরের কাগজ, ইনকিলাব, যায়যায়দিন সহ বিভিন্ন পত্রিকায় তাঁর লেখা প্রকাশিত হয়েছে। যায়যায়দিন পত্রিকার পক্ষ থেকে তিনি শ্রেষ্ঠ কবির সম্মাননা ও পুরস্কার লাভ করেন। প্রকাশিত কাব্যগ্রন্থ গুলো ঢাকার বই মেলার ঐকতান ৩১৫ নং স্টল, সময়ের সুর ৩৯১, সন্ধানী প্রকাশনী ৩৪৬ ও নব সাহিত্য প্রকাশনী ৩১৫ স্টলে পাওয়া যাচ্ছে।

কবি সাইফুল ইসলাম বলেন, ‘আমি বিশ্বাস করি একজন পাঠকও যদি কবিতার অনুভূতি গুলো প্রকাশের মাধ্যমে হৃদয় স্পর্শ করে স্থান করে নিতে পারে, সেইটি হবে সত্যিকারের স্বার্থকতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here