শৈলকুপায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২১ পালিত

0
61

রাব্বুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাদহের শৈলকুপায় এবারের ভোক্তা অধিকার দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মুজিব বর্ষে শপথ করি-প্লাস্টিক দূষণ রোধ করি’। দিবসটি উপলক্ষ্যে সোমবার (১৫ই মার্চ) সকালে উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতিমা লিজার সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার উল্লেখ করেন, পণ্যের ন্যায্যমূল্য ও গুণগত মান নিশ্চিত করার মাধ্যমে ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষ্যে সরকার ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ প্রণয়ন করেছে। আইন প্রণয়নের পাশাপাশি এর যথাযথ প্রয়োগ অত্যন্ত জরুরি। আইনের যথাযথ বাস্তবায়নের জন্য প্রয়োজন জনপ্রতিনিধি, ব্যবসায়ী, প্রজাতন্ত্রের কর্মচারী ও জনগণের সম্মিলিত প্রচেষ্টা। ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তাদের আস্থা অর্জনে আরো বেশি সচেষ্ট থাকবে বলে আমি প্রত্যাশা করি। পণ্য ক্রয়-বিক্রয় ও সেবা প্রদানে যে কোনো অনিয়ম মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করে। তাই খাদ্যে ভেজাল মিশ্রণ প্রতিরোধে বিশেষ নজরদারি রাখা প্রয়োজন। একই সঙ্গে জনস্বাস্থ্য রক্ষা ও পরিবেশ দূষণ রোধকল্পে বিভিন্ন ক্ষেত্রে পলিথিন ও প্লাস্টিকের যথেচ্ছা ব্যবহার রোধ করতে হবে।

এ সময় উক্ত সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ( ভুমি) পার্থ প্রতিম শীল সহ শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও ধলহরাচন্দ্র ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ্বাস, উমেদপুর ইউপি চেয়ারম্যান ছাব্দার হোসেন মোল্লা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গন্যমান্য ব্যক্তি ও সাংবাদিকবৃন্দ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here