আবারো চতুর্থ দফায় করোনা নেগেটিভ টাইগাররা

0
293

১৪ দিনের কঠোর কোয়ারেন্টিনের শেষ দফায় করোনা টেস্ট দিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা এবং সকল কোচিং স্টাফ। শেষ দফায়ও করোনা নেগেটিভ এসেছে দলের সকল সদস্যদের ও কোচিং স্টাফদের। 

নিউজিল্যান্ডে নিয়মের বাইরে কেউ নয়। বর্তমানে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে রয়েছে বাংলাদেশ। দেশটিতে পা রাখার সঙ্গে সঙ্গেই ১৪ দিনের কঠোর কোয়ারেন্টিন পালন করতে হয়েছে বাংলাদেশ দলের। তৃতীয় দফায় করোনা নেগেটিভ আসলে ছোট গ্রুপ করে অনুশীলন করেছে ক্রিকেটাররা।

তবে শীঘ্রই কঠোর কোয়ারেন্টিন থেকে মুক্তি পাচ্ছে দলের সবাই। ১৪ দিনের কঠোর কোয়ারেন্টিন শেষ হওয়ার আগে আবারো করোনা পরীক্ষা করানো হয়েছে ক্রিকেটার হতে দলের সকল স্টাফদের। সেই পরীক্ষায় নেগেটিভ এসেছে। দলীয় সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে বিডিক্রিকটাইমকে। ফলে এখন থেকে গোটা দলসহ মাঠে ওয়ানডে সিরিজের প্রস্তুতি নিতে পারবে।

ওয়ানডে সিরিজের প্রস্তুতি নিতে আগামীকাল কুইন্সটাউনে যাবে বাংলাদেশ দল। আগামী ১১ মার্চ থেকে প্রথমবারের মতো পুরোদমে মাঠে নেমে অনুশীলন করবে ক্রিকেটাররা। ওয়ানডে সিরিজের জন্য ডুনেডিনে যাওয়ার আগে কুইন্সটাউনে পাঁচদিনের ক্যাম্প করবে বাংলাদেশ দল।

এর আগে কোয়ারেন্টিন চলাকালীন কিছু সময়ের জন্য বের হওয়ার সুযোগ পেতেন ক্রিকেটার এবং কোচিং স্টাফরা।উল্লেখ্য, আগামী ২০ মার্চ মাঠে নামবে দুই দল। দুই দলের মধ্যকার সিরিজটি আরম্ভ হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। ওয়ানডে সিরিজ শেষ হলেই দুই দল ফের মাঠে নামবে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে।

একনজরে #নিউজিল্যান্ড সফরের #বাংলাদেশ দলঃ

তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ

খেলার সময়সূচিঃ

ওয়ানডে সিরিজ :

১ম ওয়ানডে : ২০ মার্চ, ইউনিভার্সিটি ওভাল, ডুনেডিন
২য় ওয়ানডে : ২৩ মার্চ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চে
৩য় ওয়ানডে : ২৬ মার্চ, বেসিন রিজার্ভ,ওয়েলিংটন

টি-টোয়েন্টি সিরিজ :
১ম টি-টোয়েন্টি : ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন
২য় টি-টোয়েন্টি : ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
৩য় টি-টোয়েন্টি : ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড

সব গুলো ম্যাচ সরাসরি টেলিভিশন ও ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here