বেলকুচিতে করোনা টিকা নিতে তেমন আগ্রহ নেই জনপ্রতিনিধিদের !

0
163

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সারাদেশের মত গত ৭ জানুয়ারী থেকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে গনটিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথমধাপে এই উপজেলার জন্য জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে ১০ হাজার ৯ শ ৪০ জনের টিকা বরাদ্দ পেলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অনলাইনে আবেদনের মাধ্যমে সংবাদটি লেখা পর্যন্ত ৪ হাজারের বেশি মানুষ করোনার টিকা গ্রহন করেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, সন্মুখ সাড়িতে যারা করোনা মোকাবেলা করেছেন ও যাদের বয়স ৪০ বছর বা তার উর্ধ্বে তাদের মধ্য প্রতিদিন গড়ে ১০০-১৫০ জন নারী-পুরুষ টিকা গ্রহন করছে। সরকারি নির্দেশনা অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে সন্মুখ সাড়িতে যারা করোনা মোকাবেলায় ভূমিকা রেখেছেন তাদের মধ্যে এই টিকা গ্রহন করার আগ্রহ দেখা যাচ্ছে না । বিশেষ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেয়র ও একজন ইউপি চেয়ারম্যান ব্যতীত কেউ করোনা টিকা গ্রহন করেনি। এবিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের বেশ ভাবিয়ে তুলেছে।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মোফাখখারুল ইসলাম খবর ৭১কে জানান, সন্মুখ সাড়িতে যারা করোনা মোকাবেলা করেছেন তাদের অগ্রাধিকার থাকলেও ইউপি চেয়ারম্যান ও সদস্যদের মাঝে টিকা গ্রহণের আগ্রহ দেখছি না। এ বিষয়টি নিয়ে আমরা মাসিক সমন্বয় সভায় আলোচনা করলেও কোন ফল পাচ্ছি না। সরকারী সুযোগ থাকা সত্বেও কেন বা তারা সে সুযোগ কাজে লাগচ্ছে না তা আমার জানা নেই।

এবিষয়ে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান বলেন, আমরা সকলকে করোনায় টিকা গ্রহণের জন্য উদ্ভুদ্ধ করছি। যেখানে কথা বলছি সেখানেই করোনার টিকা গ্রহণ করার জন্য অনুরোধ করছি।

তবে উপজেলার ধুকুরিয়া বেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রশিদ শামীম প্রতিবেদককে মুঠোফোনের মাধ্যমে জানান, আমরা এখনও করোনা টিকা গ্রহন করনি। তবে কয়েকদিনের মধ্যে সকল ইউপি চেয়ারম্যান ও যারা সদস্য রয়েছেন তার একত্রিত হয়ে এই টিকা গ্রহণ করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here