উন্নয়ন ব্যাহত করতে ষড়যন্ত্র চলছে বনমন্ত্রী শাহাব উদ্দিন

0
46
উন্নয়ন ব্যাহত করতে ষড়যন্ত্র চলছে বনমন্ত্রী শাহাব উদ্দিন

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দুস্থ, বয়স্ক, বিধবা, অসচ্ছল, প্রতিবন্ধী ও জটিল রোগে আক্রান্ত মানুষকে সহায়তা করা হচ্ছে। কল্যাণমূলক এসব কর্মসূচি বাস্তবায়ন হবে, এটা কেউ কোনো দিন চিন্তা করতে পারেনি। তবে জননেত্রী একে একে এসব বাস্তবায়ন করছেন।বুধবার (৬ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুর্শি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সুধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয় ভবন নির্মাণ কাজে সরকারের ব্যয় হবে প্রায় ৭০ লাখ টাকা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজটি বাস্তবায়ন করছে।পরিবেশমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের সময় শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বছরের শুরুতে ৩৬ কোটি বই একসাথে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হচ্ছে। ডিগ্রি পর্যন্ত বিনা বেতনে পড়ালেখার সুযোগ করে দেওয়া হয়েছে। দেশের উন্নয়নে বড় বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে। কিন্তু দেশের উন্নয়ন ব্যাহত করতে গভীর ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলে উন্নয়ন কাজ ব্যাহত হবে না।সুধী সমাবেশে সভাপতিত্ব করেন হবিগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মুনিম চৌধুরী বাবু।কুর্শি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হাসান চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সুলতান মাহমুদ, কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী, নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহবায়ক শাহ আবুল খয়ের, পৌর আওয়ামী লীগের সভাপতি মুজাহিদ আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এমদাদুল হক চৌধুরী প্রমুখ।

তিনি আরও বলেন, ‘বিগত জোট সরকারের আমলে বিদ্যুতের উৎপাদন ক্ষমতা ছিল ৩ হাজার মেগাওয়াট। আর আওয়ামী লীগ সরকারের আমলে তা ২৪ হাজার মেগওয়াটে উন্নীত হয়েছে। ২০৪১ সালের মধ্যে ৪০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।সুধী সমাবেশে মন্ত্রী শাহাব উদ্দিন বলেন, ‘দেশে যাতে কোনো মানুষ গৃহহীন না থাকে সে জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে দরিদ্রদের ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। বর্তমানে দেশের বিভিন্ন অঞ্চলে গৃহ ও ভূমিহীন দারিদ্র মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে খাস ভূমিতে ঘর নির্মাণ করে দেওয়ার কাজ চলমান আছে।পরিবেশমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় করা হয়েছে। নবীগঞ্জে উপজেলার পাহাড়ি অঞ্চলে একটি ইকোপার্ক করারও পরিকল্পনা রয়েছে।অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা মিজানুর রহমান ও গীতাপাঠ করেন অমেলেন্দু সূত্রধর।এর আগে মন্ত্রী কুর্শি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here