যশোরের শার্শা’য় ৪৯-তম জাতীয় সমবায় দিবস পালিত

0
70
যশোরের শার্শা’য় ৪৯-তম জাতীয় সমবায় দিবস পালিত

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বঙ্গবন্ধুর দর্শন সমবায় উন্নয়ন প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরের শার্শায় ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালিত হযেছে। শনিবার বেলা ১০ টার সময় শার্শা উপজেলা প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সমবায় দিবসের আনুষ্টানিকতা শুরু করা হয়।

পরে শার্শা উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথির সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা এবিএম আক্কাস আলী’র পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমবায় দিবসের অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল।

এসময় আরো বক্তব্য প্রদান করেন শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, ডেপুটি কমান্ডার নাসির উদ্দিন, উপজেলা সহকারি সমবায় কর্মকর্তা রফিকুজামান, মহিদুল ইসলাম, সাংবাদিক এম এ রহিম, মতিয়ার রহমান প্রমুখ।

উক্ত সমবায় দিবস উদযাপন অনুষ্ঠানে বেনাপোলের সাদিপুর পাঁচুয়ার বাওড় মৎম্যজীবি সমবায় সমিতিকে উপজেলার শ্রেষ্ট মৎস্যজীবি সমবায় সমিতি ও বেনাপোল রিপোটার্স মাল্টিপারপার্স কো অপারেটিভ সোসাইটি লিমিটেড সমবায় সমিতিসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি শ্রেষ্ট সমবায় সমিতিকে সন্মাননা ক্রেষ্ট ও ফুল দিয়ে সন্মানিত করা হয়।

এসময় সমবায়িদের বক্তব্যে স্থানীয় সমবায় সমিতির নেতৃবৃন্দ সরকারি কোষাগার থেকে আর্থিত সহযোগিতা প্রদানের দাবী জানান।

উক্ত অনুষ্ঠানে শার্শা উপজেলা সমবায় কর্মকর্তা এবিএম আক্কাস আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে সমবায়কে আরো আধুনিক ও সমাজের কল্যানে এগিয়ে নিতে বিভিন্ন প্রকার সুদুরপ্রসারি পরিকল্পনা গ্রহন করেছেন। ইতিমধ্যে, সমবায় দপ্তরে বিভিন্ন সিদ্ধান্ত ও নির্দেশনা দিয়েছেন। এসময় তিনি জাতির কল্যানে সমবায়িদের কাজ করার আহব্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here