সৈয়দপুরে ২১ আগস্টের কর্মসুচি পালন করলো আওয়ামীলীগ ও যুবলীগ

0
133
সৈয়দপুরে ২১ আগস্টের কর্মসুচি পালন করলো আওয়ামীলীগ ও যুবলীগ

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধি :
২০০৪ সালে ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামীলীগের সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সৈয়দপুরে আওয়ামীলীগ ও যুবলীগ পৃথক পৃথক কর্মসুচি পালন করেছে।

গতকাল শুক্রবার সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ শহরের তুলশীরাম সড়কস্থ দলীয় কার্যালয়ে এবং সৈয়দপুর উপজেলা যুবলীগ মর্তুজা মিলনায়তনে দিবসের নানা কর্মসুচি পালন করে।

আওয়ামীলীগের কর্মসুচির মধ্যে ছিল সকালে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, সন্ধ্যায় দলীয় কার্যালয়ে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা।
অপরদিকে জাতীয় শোক দিবস ও ২১ আগস্টে নিহতদের স্মরণে উপজেলা যুবলীগের কর্মসূচিতে ছিল দোয়া মাহফিল ও আলোচনা সভা।

সকালে কর্মসুচি শেষে সন্ধ্যায় দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা করে।
নিহতদের স্মরণে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল। দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনায় অংশ নেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামীলীগ নেতা অধ্যাপক শাখাওয়াৎ হোসেন খোকন, প্রকৌশলী
একেএম রাশেদুজ্জামান রাশেদ পৌর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মহসিন মন্ডল মিঠু, তাতীলীগ নেতা মাসুদুর রহমান লেলিন, মোস্তফা কামাল প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকীসহ আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগসহ অন্যান্য অঙ্গদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং ২১ আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে সৈয়দপুর উপজেলা যুবলীগ। গতকাল শুক্রবার সন্ধায় শহরের মর্তুজা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান। উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম আসাদের সঞ্চালনায় সভায় বক্তব্য বলেন নীলফামারী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন,পৌর আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ হাফিজুর রহমান হফিজ, সাধারন সম্পাদক মো. মোজাম্মেল হক, যুগ্ম সাধারন সম্পাদক মো.জোবায়দুর রহমান শাহীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, কামারপুকুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. মোস্তফা ফিরোজ, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক সিফাত সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম রয়েল, পৌর কৃষকলীগের সাধারন সম্পাদক আবু হেনা মো. মহসিন পুলক সাবেক ছাত্রনেতা ও বোতলাগাড়ি ইউনিয়ন চেয়ারম্যান আল হেলাল চৌধুরী, সুমন আরিফুর আনোয়ার,কৃষিবিদ মোবিনুল ইসলাম প্রমুখ। দোয়া মাহফিল ও আলোচনা সভায় পৌর ও ইউনিয়ন

আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ,শ্রমিকলীগকৃষকলীগ ,স্বেচ্ছাসেবকলীসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন রেলওয়ে স্টেশন মসজিদের ইমাম আফসার আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here