এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ হয়নি: শিক্ষামন্ত্রী

0
53
এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ হয়নি: শিক্ষামন্ত্রী

খবর৭১ঃ মহামারি করোনার প্রকোপ থাকলেও ধীরে ধীরে দেশের সব কিছু স্বাভাবিক হতে শুরু করেছে। তাই কেউ কেউ শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেয়ার কথা বলছেন। তবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘পরিবেশ অনুকূলে এলেই সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা চিন্তা করবে। এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ হয় নাই।শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলা যাবে না।’

বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আপনারা জানেন দেশের এই করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয়। এই পরিস্থিতি আপনারা সবাই অবহিত। প্রায় ১৪ লাখ এইচএসসি পরীক্ষার্থী। পরীক্ষা নেয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম, এখনো আছে। ১৪ লাখ পরীক্ষার্থীর সঙ্গে আরও কয়েক লাখ লোকবল জড়িত। এত সংখ্যক মানুষকে আমরা ঝুঁকির মধ্যে ফেলতে পারি না।’

তিনি বলেন, অনুকূল পরিবেশ তৈরি হলে ১৫ দিনের সময় দিয়ে পরীক্ষা নেয়া হবে। যাতে পরীক্ষার্থীরাও জেনে প্রস্তুতি নিতে পারে। অনুকূল পরিবেশ হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা চিন্তা করবে সরকার।

গত এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ নির্ধারিত থাকলেও করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। আর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here