বিমানবন্দরে আবুধাবি ফেরত ৬৮ প্রবাসীর বিক্ষোভ

0
57
বিমানবন্দরে আবুধাবি ফেরত ৬৮ প্রবাসীর বিক্ষোভ

খবর৭১ঃ সংযুক্ত আরব-আমিরাতের রাজধানী আবুধাবি থেকে ফেরত পাঠানো ৬৮ জন প্রবাসী দেশে পৌঁছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। সোমবার বেলা সাড়ে ১১টার বিমানের একটি ফ্লাইটে দেশে ফিরে শেষ খবর পাওয়া পর্যন্ত বিমানবন্দরের ভেতরেই অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা।

রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে গত শনিবার আবুধাবির উদ্দেশে ঢাকা ছাড়ে ২২০ বাংলাদেশি নাগরিক। কিন্তু দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ এদের মধ্যে ৮১ জনকে সেখানে প্রবেশ করতে না দিয়ে দেশে পাঠিয়ে দেয়। এদের মধ্যে সোমবার সকালে ৬৮ জন প্রবাসী দেশে পৌঁছেন।বেলা সাড়ে ১১টায় বিমানের একটি ফ্লাইটে দেশে ফিরে তারা ইমিগ্রেশন পার না হয়ে ভেতরেই বসে পড়েন এবং বিক্ষোভ করতে থাকেন।

এসব প্রবাসী বাংলাদেশির দাবি, সরকার যেন তাদের আবার সেখানে ফেরত পাঠায়। আর তারা যেন সেখানে গিয়ে কাজে যোগ দিতে পারে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, আবুধাবি থেকে ফেরত পাঠানো প্রবাসীরা বিনমাবন্দরের ভেতরেই রয়েছেন। কর্তৃপক্ষ তাদের বাসায় ফেরতে যেতে বোঝানোর চেষ্টা করছে। কিন্তু তাদের দাবি, যে করেই হোক তাদের যেন সেখানে ফেরত পাঠানো হয়।

বিমানবন্দর কর্মকর্তাদের ভাষ্য, আবুধাবির ইমিগ্রেশন জানিয়েছে, প্রত্যেকের কাগজপত্রে ত্রুটি আছে। সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার জন্য আগে যে অনুমোদন নিতে হতো সম্প্রতি তা বাতিল করা হয়েছে।

বিমানের ফ্লাইটে শনিবার আবুধাবি যাওয়া ২২০ জনের মধ্যে ৮১ জনকে সংযুক্ত আরব আমিরাতে ঢুকতে দেয়নি দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তাদেরকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তত্ত্ববধানে রাখা হয়। দুদিন সেখানে হোটেলে থাকা খাওয়ার ব্যবস্থা করে বিমান। এরপর আজ সকালে তাদের দেশে ফিরিয়ে নিয়ে আসে বিমানের একটি বিশেষ ফ্লাইট।

আবুবাধি থেকে বাংলাদেশিকর্মীদের ফেরত দেয়ার বিষয়ে জানতে চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার ঢাকাটাইমসকে বলেন, ‘আবুধাবি থেকে বাংলাদেশিদের ফেরত দেয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই বলতে পারব না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here