ঠাকুরগাঁওয়ে দরিদ্রদের কার্ড বাতিল করার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

0
159
ঠাকুরগাঁওয়ে দরিদ্রদের কার্ড বাতিল করার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
টাকার কারণে সহ নানা অনিয়মে খাদ্য বান্ধব কর্মসূচীর পুরাতন সদস্যদের কার্ড বাতিল করা হয়েছে এমন অভিযোগ উঠেছে ঠাকুরগাঁও সদর উপজেলার ১৭ নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন আলাল মাস্টারের বিরুদ্ধে।

১৭নং জগন্নাথপুর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর কার্ড টাকার বিনিময়ে পুরাতণ কার্ডধারী ব্যক্তিদের নাম তালিকা থেকে বাতিল ও তার জন্য নতুন কার্ডধারীদের কাছ থেকে প্রতি কার্ডে ১২শ টাকা করে নিয়ে পুরাতন কার্ডধারী ব্যক্তিদের নাম তালিকা থেকে বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। তাই গতকাল রোববার (২৯ মার্চ) দুপুরে চাল নিতে এসে চাল না পেয়ে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বিক্ষোভ করেন তারা।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে পশু চিকিৎসক দেলোয়ারের মাধ্যমে অনেককে নতুন কার্ড করে দিয়েছে এবং তাদের কাছ থেকে ১২শ করে টাকা নিয়ে পুরাতনদের কার্ড বাতিল করে দিয়েছেন চেয়ারম্যান আলাউদ্দিন আলাল মাস্টার। এতে চেয়ারম্যান এর শাস্তির দাবি জানান ভুক্তভোগী ও বঞ্চিতরা।

এদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল খালেক অভিযোগ করে বলেন, হতদরিদ্রদের কার্ড গুলো বাতিল করে আলাল চেয়ারম্যান ভালো ভালো মানুষদের টাকার বিনিময়ে কার্ড করে দিয়েছে। শুধু কার্ড নয় দরিদ্রদের জন্য যে ঘর বরাদ্দ ছিলো সেগুলো বড় বড় লোকদের দিয়েছে। এছাড়াও মহিলা ওয়ার্ড সদস্য তামান্না বিহারী সালমা নামের এক মহিলার কাছে ৩০ হাজার টাকা নিয়েছে ঘর দেওয়ার কথা বলে। টাকা নিয়ে এখনো তাকে ঘর দেইনি।

এবিষয়ে আলাউদ্দিন আলাল চেয়ারম্যান ক্যামেরার সামনে কথা না বললেও তিনি মৌখিকভাবে বিষয়গুলি অস্বীকার করে জানান, কিছুদিন পূর্বে আমাদের ইউনিয়নে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল সেই সম্মেলনে যারা জয় লাভ করেতে পারেনি তাদের একটি কুচক্রমহল আমার নানাভাবে ক্ষতি করার চেষ্টা করছে। এগুলো সব মিথ্যা। আমাকে উপর থেকে কার্ড বাতিল করার জন্য কাগজ দেওয়া হয়েছিল। নিয়ম মেনেই পূর্বের কিছু কার্ড বাতিল করেছি।

এদিকে সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসারের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, নিয়ম না মেনেই তালিকা থেকে কিছু ব্যক্তিকে বাতিল করা হয়েছিল। তালিকায় কিছু অনিয়ম পাওয়া গেছে তাই আমরা পূর্বের তালিকাভুক্ত পুরাতন কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করার নির্দেশ দিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here